• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ৩রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৯শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ | বর্ষাকাল | সকাল ৬:৪৮
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে সাব-রেজিষ্ট্রি অফিসে দুই সাংবাদিকের উপর হামলা, ক্যামরা ছিনতাই

৬:১৭ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০১৮

নিজস্ব প্রতিনিধি-

লক্ষ্মীপুরের সাব-রেজিষ্ট্রি অফিসের নানান দুর্নীতি ও অনিয়মের সংবাদ সংগ্রহ করতে গেলে  এসএটিভির জেলা প্রতিনিধি মোঃ সহিদুল ইসলাম ও স্থানীয় দৈনিক কালের প্রবাহের ভারপ্রাপ্ত সম্পাদক কাজী মাকছুদের উপর হামলা চালানো হয়েছে।

বৃহস্পতিবার (১৫ মার্চ) দুপুরে সাব-রেজিস্ট্রি অফিস অতিরিক্ত টাকা আদায়, দলিল গ্রহিতাদের হয়রানি সহ নানা দুর্নীীত অনিয়মের সংবাদ সংগ্রহের সময় অফিস সহকারী কামরুলের নেতৃত্বে দলিল লেখক বাবুল ও দালাল ফরুক সহ ১৫/২০ জন সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালায়।

এসময় সাংবাদিকদের ব্যাবহৃত ক্যামরা ও নগদ টাকা ছিনিয়ে নেয় হামলাকারীরা। ঘটনার সময় সাব-রেজিষ্ট্রি কর্মকর্তা উপস্থিত থাকলেও তিনি সাংবাদিকরা এ নিয়ে আসলেন কেন এবং বাড়াবাড়ি করার কারণ জানতে চাওয়া সহ আরো হামলাকারীদের উস্কে দেন বলে জানা গেছে।

পরে ঘটনার খবর পেয়ে সদর থানার এসআই জামালের নেতৃত্বে পুলিশ ঘটনাস্থলে পৌছে হামলাকারীদের কবল থেকে সাংবাদিকদের উদ্ধার এবং পরিস্থিতি নিয়ন্ত্রনে নেন। এদিকে সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালনে বাধা এবং তাদের উপর হামলা খবর পেয়ে লক্ষ্মীপুর প্রেসক্লাবের নর্বনির্বাচিত সভাপতি কামাল উদ্দিন হাওলাদার ও সাধারন সম্পাদক সাইদুল ইসলাম সহ অন্যান্য নেতৃবৃন্ধ, সদস্যরা দ্রুত ঘটনাস্থলে পৌছে হামলাকারীদের কবল থেকে সাংবাদিকদের উদ্ধারে সহায়তা করেন। ঘটনায় সাব-রেজিষ্ট্রারের ভুমিকায় ক্ষোভ প্রকাশ সহ হামলাকারীদের দৃষ্ঠান্তমুলক শাস্তির দাবী জানান।

পরে দলিল লেখক সমিতির সভাপতি সহ অন্যান্যরাএ ঘটার জন্য ক্ষমা চেয়ে সুরাহার চেষ্টা করলে ও বিক্ষিপ্ত সাংবাদিকরা প্রতিকারের দাবীতে অটল থাকায় সমঝোতায় ব্যার্থ হয়। এ নিয়ে জেলা প্রশাসক, জেলা পুলিশ সুপার সহ সংশ্লিষ্টদের অবহিত সহ বিক্ষুব্ধ সাংবাদিকরা হামলাকারীদের গ্রেফতার ও শাস্তির দাবী জানায়।

স্থানীয়ভাবে জানা যায়, এর আগে ও ঢাকা থেকে আগত যমুনা টিভির সাংবাদিক কাউসার, সাংবাদিক সাহাবউদ্দিন ও ৭১ টিভি সহ কয়েকজন লক্ষ্মীপুর সাবিেজষ্ট্রি অফিসের অনিয়ম দুর্নীতির সংবাদ সংগ্রহে এসে এখানকার কর্মকর্তা-কর্মচারী ও দালালদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেটদের হাতে তারা নাজেহাল হন। উপজেলা ও জেলা প্রশাসন তাদের অনিয়ম দুর্র্নীতি, জনগনের হয়রানি ভোগান্তি কমাতে নানা পদক্ষেপ নিয়েও ব্যার্থ হন।

শুধু তাই নয় ডিআর, সাব-রেজিষ্টার, অফিসের কর্মকর্তা-কর্মচারী ও দলিল লেখক, দালাল সহ তাদের সমন্বয়ে গঠিত সিন্ডিকেটদের অতিরিক্ত টাকা, কমিশন বানিজ্য সহ নানা হয়রানিতে দলিল দাতা-গ্রহিতারা দীর্ঘদিন যাবত জিম্মী বলে জানা গেছে। (এ ছাড়া মানুষকে জিম্মী করে টাকা আদায় এবং সাব-রেজিষ্ট্রি অফিসের দুর্নীতি, অনিয়ম সহ আরো বিস্তারিত দেখুন ধারাবাহিক প্রতিবেদনে)

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com