• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | দুপুর ২:৫১
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে ব্যতিক্রমী আয়োজনে মান্দারী ক্লাবের একযুগ পূর্তি উদযাপিত

৮:৩৫ অপরাহ্ণ, জানু ০২, ২০২১

নিজস্ব প্রতিবেদক : সমাজকল্যাণ আর মানবতার সেবায় কাজ করে একযুগ অর্থাৎ ১২ বছর অতিবাহিত করেছে মান্দারী ক্লাব। এটি লক্ষ্মীপুর সদর উপজেলার সক্রিয় একটি সামাজিক সংগঠন। ২০০৯ সালে প্রতিষ্ঠিত সামাজিক এই সংগঠনটির সদস্যরা নিজেদের অর্থায়ন ও স্বেচ্ছাশ্রমে সমাজ এবং মানুষের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। যার ফলে এই ক্লাবকে কেন্দ্র করে স্থানীয় পেশাজীবিদের মধ্যে তৈরি হয়েছে অনন্য এক মেলবন্ধন।

এরই ধারাবাহিকতায় স্থানীয় চার শতাধিক অসহায় পরিবারের মাঝে শীতবস্ত্র হিসেবে কম্বল বিতরণ ও সীমিত পরিসরে কেক কাটা অনুষ্ঠানের মধ্যদিয়ে এক যুগ পূর্তি উদযাপন করেছে মান্দারী ক্লাব। শনিবার (২ জানুয়ারি) বিকেলে সদর উপজেলার মান্দারী বাজার বণিক সমিতি কার্যালয়ের সামনে শীতবস্ত্র বিতরণ কর্মসূচি পালন করা হয়।

মান্দারী ক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবলুর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক জাহিদুর রহিমের সঞ্চালনায় এ অনুষ্ঠানে অতিথি ছিলেন মান্দারী ক্লাবের উপদেষ্টা এবং জেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সামছুদ্দিন সাজু। এসময় কফিল উদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের সহকারী অধ্যাপক মো. শহীদুল ইসলাম, জেলা প্রাথমিক শিক্ষক সমিতির সভাপতি সামছুদ্দিন বাবুল, মান্দারী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও স্থানীয় মেম্বার মাহবুবুর রহমান রাজু, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ মাসুদ, বণিক সমিতির সহ-সভাপতি হুমায়ুন কবির পাটওয়ারী, সাধারণ সম্পাদক আলতাফ উদ্দিন মাহমুদ, বণিক সমিতির সাবেক সভাপতি আতিকুর রহমান এবং সাধারণ সম্পাদক ফারুক হোসেনও অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এরআগে শুক্রবার (১ জানুয়ারি) রাতে মান্দারী ক্লাব কার্যালয়ে কেক কেটে এক যুগ পূর্তি উদযাপন করেন ক্লাবটির সদস্যরা।

মান্দারী ক্লাবের সভাপতি মিজানুর রহমান বাবলু বলেন, “মান্দারী বাজার এবং আশেপাশের বিভিন্ন এলাকার শিক্ষার্থী ও পেশাজীবি মানুষের অংশগ্রহণে মান্দারী ক্লাব প্রতিষ্ঠিত হয়। আমাদের ক্লাবের মূলনীতি হলো- শিক্ষা, ক্রীড়া ও সংস্কৃতি। শুরু থেকেই আমরা মান্দারী ক্লাবের পক্ষ থেকে অসহায়দের মাঝে খাদ্যসামগ্রী ও নগদ টাকা বিতরণ, ঘরনির্মাণে সহযোগিতা, দরিদ্র শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ ও উপবৃত্তি প্রদান, স্বেচ্ছায় রক্তদান, বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান ও ক্রীড়া প্রতিযোগিতার আয়োজনসহ বিভিন্ন কর্মসূচি পালন করে আসছি। বিশেষ করে বাল্য বিবাহ ও মাদক প্রতিরোধ, বৃক্ষরোপন অভিযান এবং বিভিন্ন দুর্যোগ-মহামারীতে জনসচেতনতা বাড়াতে মান্দারী ক্লাবের বিভিন্ন কর্মসূচি অব্যাহত রয়েছে।”

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com