• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | সকাল ৭:৩২
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে পৌর ছাত্রদলের পাল্টাপাল্টি কমিটি : শৃঙ্খলা ভঙ্গে কঠোর হুঁশিয়ারি

১২:৩৫ অপরাহ্ণ, ডিসে ১৮, ২০১৭

নিজস্ব প্রতিবেদক :

লক্ষ্মীপুরে পৌর ছাত্রদলে কমিটি নিয়ে পাল্টাপাল্টি কমিটি ঘোষণা করা হয়েছে। এনিয়ে ছাত্রদলের দু’গ্রুপ পাল্টাপাল্টি প্রেস বিজ্ঞপ্তি ও সংবাদ সম্মেলন করেছে। তবে দলীয় সিদ্ধান্তের বাহিরে গিয়ে কেউ বিশৃঙ্খলা সৃষ্টি করলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে জেলা ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুরে জেলা ছাত্রদলের সভাপতি হারুনুর রশিদ ও সাধারণ সম্পাদক মাহাবুব আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ নির্দেশনা জানানো হয়। সিনিয়র সহ-সভাপতি ফয়েজ আহমদ ও সাংগঠনিক সম্পাদক এমএ মামুনও এ প্রেস বিজ্ঞপ্তিতে স্বাক্ষর করেন।

প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রীয় সংসদের নির্দেশ অনুয়ায়ী গত ১৬ ডিসেম্বর জেলা ছাত্রদল গঠনতন্ত্র অনুযায়ী দেলোয়ার হোসেন শিমুল কে আহ্বায়ক ও আবুল বারাকাত সৌরভকে সদস্য সচিব করে ১৫ সদস্য বিশিষ্ট লক্ষ্মীপুর পৌর ছাত্রদলের আহ্বায়ক কমিটি গঠন করে।

কমিটি ঘোষণার পর ঐতিহ্যবাহী ছাত্র সংগঠন ছাত্রদলের সুনাম নষ্ট করার লক্ষে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে সংগঠন বিরোধী কর্মকান্ডে যারা জড়িত থাকবে, কেন্দ্রীয় ছাত্রদলের সাথে আলোচনা সাপেক্ষ্যে তাদের বিরেুদ্ধে কঠোর ও প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। দলের বৃহত্তর স্বার্থে জাতীয়তাবাদী ছাত্রদলের সকল নেতাকর্মীদেরকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানানো হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

এদিকে সোমবার বেলা ১১টার দিকে লক্ষ্মীপুর পৌর ছাত্রদলের নবগঠিত কমিটিকে অসাংগঠনিক, অগণতান্ত্রিক ও গঠনতন্ত্রের অষ্টম ধারা পরিপন্থি উল্লেখ করে সংবাদ সম্মেলন করেছে জেলা ছাত্রদলের আরেকাংশ। শহরের জেলা বিএনপির অস্থায়ী কার্যলয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

এতে পৌর ছাত্রদলের সাবেক সভাপতি মোসাদ্দেক হোসাইন বাবরসহ অন্যান্য নেতাকর্মীরা অভিযোগ করে বলেন, জেলা বিএনপির গ্রুপিংকে কেন্দ্র করে কোন কাউন্সিল বা সাধারণ সভা না করে সাবেক এমপি ত্র্যানী’র বাসভবনে অসাংগঠনিক ও অগণতান্ত্রিক পন্থায় বিবাহিত ও অ-ছাত্রদের দিয়ে পৌর ছাত্রদলের আহবায়ক কমিটি গঠন করা হয়। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই নির্বাচিত পৌর কমিটি ভেঙ্গে নতুন এ আহবায়ক কমিটি গঠন করা হয়েছে।

এ সময় পৌর ছাত্রদলের সাবেক সভাপতি মোসাদ্দেক হোসাইন বাবরকে আহবায়ক ও সাবেক সহ-সভাপতি রেজওয়ার হোসেন আকবরকে সদস্য সচিব করে ১০১ সদস্য বিশিষ্ট আরেকটি পাল্টা আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, জেলা ছাত্রদলের প্রথম যুগ্ন সম্পাদক গাজী সামছুর রহমান সবুজ, যুগ্ন সম্পাদক সুমন ভুঁইয়া।

পরে নতুন এ কমিটির নেতাদের নিয়ে শহরে একটি আন্দন মিছিল বের করলে উত্তর তেমুহনী এলাকায় পৌঁছলে পুলিশি বাঁধার মুখে পড়ে ছত্রভঙ্গ হয়ে যায়।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com