• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | রাত ১:০০
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে টিটিসি’র শিক্ষকের বিরুদ্ধে ছাত্রীর যৌন হয়রানির অভিযোগ, তদন্ত কমিটি

৭:৫২ অপরাহ্ণ, আগ ২২, ২০১৯

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) এক শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেছে একই প্রতিষ্ঠানের নবম শ্রেণীর একজন শিক্ষার্থী। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষক লিটন চন্দ্র সরকারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

ঘটনার তদন্তে বৃহস্পতিবার (২২ আগস্ট) তিন সদস্যের একটি তদন্ত কমিটিও গঠন করেছে বলে নিশ্চিত করেছেন সরকারী ওই প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ মাহাবুবুর রশিদ তালুকদার।

তদন্ত কমিটির সভাপতি হলেন, প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ মির্জা ফিরোজ হাসান। সদস্য সচিব শিক্ষক লাভলী ত্রিপুরা ও সদস্য শিক্ষক মো. আরিফুর রহমান। তাদেরকে আগামী ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য বলা হয়েছে।

ঘটনাটি সুষ্ঠু তদন্তের মাধ্যমে ওই শিক্ষকের শাস্তির দাবি করেছেন প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। তবে এটিকে ষড়যন্ত্র বলে দাবি করেছেন অভিযুক্ত শিক্ষক লিটন চন্দ্র সরকার।

ভূক্তভোগী ছাত্রীর স্বজনরা জানায়, দীর্ঘদিন ধরে ওই ছাত্রীকে বাসায় প্রাইভেট পড়াতেন শিক্ষক লিটন চন্দ্র সরকার। এ সুযোগে তিনি খাতায় বেশি নাম্বার দেয়ার কথা বলে ছাত্রীকে বিভিন্ন সময় যৌন নিপীড়ন করে আসছিল। একপর্যায়ে ওই ছাত্রী বিষয়টি পরিবারকে জানায়।

পরে ঘটনাটির বিচার চেয়ে ছাত্রীর অভিভাবকরা বুধবার (২১ আগস্ট) দুপুরে টিটিসির অধ্যক্ষ প্রকৌশলী মাহবুবুর রশিদ তালুকদারের কাছে লিটনের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেছে।

অভিযোগ অস্বীকার করে শিক্ষক লিটন চন্দ্র সরকার গণমাধ্যমকর্মীদের বলেন, ‘ওই ছাত্রীকে দিয়ে একটি পক্ষ আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করাছে। আমার বিরুদ্ধে করা অভিযোগ সত্য নয়। আমি ষড়যন্ত্রের শিকার।’

তদন্ত কমিটির সভাপতি মির্জা ফিরোজ হাসান বলেন, ‘মাত্র তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এখন বিস্তারিত কিছু বলা যাচ্ছে না। নির্দিষ্ট সময়ের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়া হবে।’

লক্ষ্মীপুর কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের (টিটিসি) অধ্যক্ষ মাহাবুবুর রশিদ তালুকদার বলেন, ‘ছাত্রীর অভিভাকদের অভিযোগে ভিত্তিতে ওই শিক্ষকের বিরুদ্ধে ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের মাধ্যমে এ ঘটনায় প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’ ওই শিক্ষককেও সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান তিনি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com