• ঢাকা,বাংলাদেশ
  • বৃহস্পতিবার | ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ৯:২২
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে চার সাংবাদিকের বিরুদ্ধে মামলার প্রতিবাদে মানববন্ধন

৪:০৩ অপরাহ্ণ, নভে ০৫, ২০২০


নিজস্ব প্রতিবেদক: লক্ষ্মীপুরে নদী দখলের বিরুদ্ধে সংবাদ প্রকাশের জের ধরে চার সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে দায়ের করা মামলার প্রতিবাদে মানববন্ধন করা হয়েছে।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) বেলা ১১টায় লক্ষ্মীপুর প্রেসক্লাবের সামনে স্থানীয় দৈনিক পত্রিকার সম্পাদক-প্রকাশক পরিষদের উদ্যোগে ঘন্টাব্যাপী এ মানববন্ধনের আয়োজন করা হয়।

জেলায় কর্মরত সাংবাদিকদের উপস্থিতিতে এসময় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি এমজে আলম, প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাভেল, সম্পাদক-প্রকাশক পরিষদের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক রব পত্রিকার সম্পাদক শহিদুল ইসলাম, প্রেসক্লাবের কার্য নির্বাহী সদস্য নাজিম উদ্দিন রানা, উপকূল পত্রিকার সম্পাদক জহিরুল ইসলাম, কালের প্রবাহ পত্রিকার সম্পাদক মাহমুদুল হক, যুগ্ম সম্পাদক কাজী মাকছুদুল হক, কালের প্রত্যাশা সম্পাদক মন্ডলীর সভাপতি সাইফুল ইসলাম জুয়েল, সবুজ জমিন সম্পাদক আফজাল হোসেন সবুজ, সাপ্তাহিক নতুন পথ সম্পাদক বেলাল উদ্দিন সাগরসহ অন্যান্য সাংবাদিকবৃন্দ।

বক্তারা বলেন, ডাকাতিয়া নদী দখল বিষয়ে রায়পুরের পৌর মেয়র ইসমাইল খোকনের বিরুদ্ধে জনস্বার্থে প্রকাশিত সংবাদের বিষয়ে সংশ্লিষ্ট পত্রিকায় যথাযথভাবে প্রতিবাদ না দিয়ে উদ্দেশ্য প্রনোদিত ভাবে সাংবাদিকদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করেন। এতে করে সাংবাদিক সমাজে বিরুপ প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে।

তাই দ্রুত এ মামলা প্রত্যাহার করতে হবে। তা না হলে লক্ষ্মীপুর জেলায় কর্মরত সকল সাংবাদিকবৃন্দ একজোট হয়ে কঠোর আন্দোলনের ব্যবস্থা গ্রহণ করবে। এছাড়া পৌর মেয়রের বিভিন্ন অনিয়ম-দুনীতির সংবাদ গণমাধ্যমে প্রকাশ করা হবে বলে অঙ্গিকার করেন গণমাধ্যমকর্মীরা।

তারা আরো বলেন, মামলা-হামলা করে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না, সমাজের সকল অন্যায়-অনিয়মের বিরুদ্ধে সত্য প্রকাশে সাংবাদিকদের কলম অব্যাহতভাবে চলবে। এতে কেহ বাঁধা সৃস্টি করলে তার বিরুদ্ধে সাংবাদিক সমাজ একসাথে লড়াই করে যাবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com