• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ৭ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২২শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | রাত ১১:৫৭
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে করোনায় আরও ৫ জন শনাক্ত, মোট ১১০

১:০৫ পূর্বাহ্ণ, মে ২০, ২০২০

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে করোনাভাইরাসে আক্রান্ত আরও পাঁচ ব্যক্তি শনাক্ত হয়েছে। মঙ্গলবার (১৯ মে) রাত সাড়ে ১১টার দিকে নতুন শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জেলা স্বাস্থ্য বিভাগ। এদিন দুপুরে আরও ছয়জন শনাক্তের বিষয়টি নিশ্চিত করা হয়েছে। সব মিলিয়ে জেলাতে শনাক্তকৃত আক্রান্ত রোগীর সংখ্যা ১১০ জন।

সর্বশেষ যে পাঁচজন শনাক্ত হয়েছে তাঁরা সকলে জেলার সদর উপজেলার বাসিন্দা।

জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গেল ২৪ ঘণ্টায় চট্রগ্রামের ফৌজদারহাট বিআইটিআইডি-তে লক্ষ্মীপুরের ৩৯ জনের নমুনা পরীক্ষা করা হয়। এদের মধ্যে তিন জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। একই সময় নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লক্ষ্মীপুরের ৭৬ টি নমুনা পরীক্ষার ফলাফলে তিনজনের করোনা পজিটিভ শনাক্ত হয়। এদের মধ্যে দুইজন নতুন শনাক্তকৃত রোগী, বাকী একজন পূর্বেই আক্রান্ত রোগী।

অন্যদিকে, মঙ্গলবার দুপুরে জেলা স্বাস্থ্য বিভাগ থেকে জানানো হয়, বুধবার নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে লক্ষ্মীপুরের ৩৭ টি নমুনায় পরীক্ষা করলে ৮ জনের ফলাফল পজিটিভ আসে। এদের মধ্যে ছয়জন নতুন এবং দুইজন পূর্বে থেকে চিকিৎসাধীন করোনা রোগী।

জেলায় শনাক্তকৃত ১১০ জনের মধ্যে সদর উপজেলার ৩৫ জন, রামগঞ্জের ২২ জন, রায়পুরের ৩৩ জন, রামগতির ১২ জন এবং কমলনগরের আটজন। এদের মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন, মারা গেছে একজন।

গত ১১ এপ্রিল জেলার রামগঞ্জে প্রথম করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়, যা এখন গিয়ে দাঁড়ালো ১১০-এ।

স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, গত ২৪ ঘণ্টায় ৬৯ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে। এ সময় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫২টি। এ পর্যন্ত মোট নমুনা সংগ্রহ করা হয়েছে ২১০৪ জনের, পরীক্ষা করা হয়েছে ১৯৩২ জনের।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com