• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ১১ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | সকাল ৭:০১
  • আর্কাইভ

লক্ষ্মীপুরে কবি নজরুল সম্মেলন উপলক্ষে জেলা প্রশাসকের সংবাদ সম্মেলন

৬:১৭ অপরাহ্ণ, নভে ১৩, ২০১৯

নিজস্ব প্রতিনিধি :

লক্ষ্মীপুরে তিন দিনব্যাপী জাতীয় কবি নজরুল সম্মেলন শুরু হতে যাচ্ছে। এ উপলক্ষে বুধবার (১৩ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসন সম্মেলন কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে অনুষ্ঠিতব্য জাতীয় কবি নজরুল সম্মেলন অনুষ্ঠানের বিস্তারিত তথ্য জানিয়েছেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

এসময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূইয়া, জেলা প্রেস ক্লাবের সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সাংবাদিক সেলিম উদ্দিন নিজামী, আব্দুল মালেক, ইসমাইল হোসেন জবু, সাইফুল ইসলাম স্বপন, শাকের মোহাম্মদ রাসেল, মীর ফরহাদ হোসেন সুমন, রবিউল ইসলাম খান, জহিরুল ইসলাম শিবলু, সাজ্জাদ হোসেন ফরহাদ সহ বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সকালে র‌্যালি ও আলোচনা সভার মাধ্যমে উদ্বোধন করা হবে জাতীয় কবি নজরুল সম্মেলন। ওই অনুষ্ঠানে জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পালের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসাবে থাকবেন বীর মুক্তিযোদ্ধা ও লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের সাংসদ এ কে এম শাহজাহান কামাল। পরের দিন শুক্রবার সকালে সরকারি মহিলা কলেজে আলোচনা সভা অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন সংসদ সদস্য (সংরক্ষিত) সেলিনা ইসলাম।

সম্মেলনের শেষ দিন সকালে লক্ষ্মীপুর সরকারি বিশ^বিদ্যালয় কলেজে হবে নজরুলের জীবনি নিয়ে আলোচনা সভা। বিকালে জেলা কালেক্টরেট প্রাঙ্গণে সনদ ও পুরস্কার প্রদান করা হবে। এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত থাকবেন কবি নজরুল ইনস্টিটিউট এর নির্বাহী পরিচালক মো. আব্দুর রাজ্জাক ভূঞা, বিশেষ অতিথি হিসাবে থাকবেন পুলিশ সুপার ড. এ এইচ এম কামরুজ্জামান।

এছাড়াও প্রতিদিন বিকালে নজরুলের জীবন পরিক্রমা ও তথ্যচিত্র প্রদর্শনী, সন্ধ্যায় সাংস্কৃতিক অনুষ্ঠান, কবিতা পাঠ ও নৃত্যানুষ্ঠান অনুষ্ঠিত হবে। তাছাড়া প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত বই মেলা আয়োজন করা হয়েছে। এদিকে জেলা পরিষদ হলরুমে ১২ নভেম্বর থেকে ১৬ নভেম্বর পর্যন্ত সংগীত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হবে। সেখানে জেলার ৫০ জন শিল্পী প্রশিক্ষণ গ্রহন করবেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com