• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১২ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ | ২৯শে জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | বিকাল ৫:৪৮
  • আর্কাইভ

লক্ষ্মীপুরের হামছাদীতে ১০ শয্যার মা ও শিশু কল্যাণ কেন্দ্র উদ্বোধন

৮:৩০ অপরাহ্ণ, ফেব্রু ১৯, ২০২০

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে জেলাবাসীর স্বাস্থ্যসেবা শতভাগ নিশ্চিত করতে নতুন আরেকটি উদ্যোগ যোগ হয়েছে। সরকারী এ উদ্যোগে এখানে ১০ শয্যা বিশিষ্ট আরও একটি মা ও শিশু কল্যাণ কেন্দ্র নির্মিত হচ্ছে। সদর উপজেলার উত্তর হামছাদী এলাকায় ১০ শয্যা বিশিষ্ট উক্ত স্বাস্থ্যসেবা কেন্দ্রটির নির্মাণ কাজ উদ্বোধন করা হয়েছে।

বুধবার দুপুরে ব্যাপক আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে এটির উদ্বোধন করা হয়। উপজেলার উত্তরাঞ্চলের জনগণের র্দীঘ দিনের দাবি প্রেক্ষিত প্রায় ৫ কোটি টাকা ব্যায়ে স্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর এটি র্নিমাণ এর সিদ্ধান্ত গ্রহণ করে।

নির্মাণ শেষে এ হাসপাতালটিতে প্রান্তিক জনগোষ্টির গর্ভবতী মা ও নবজাতক শিশুদের বিনামূল্যে স্বাস্থ্য সেবা দেওয়া হবে। পাশাপাশি এখানে বিনামূল্যে ঔষুধও সরবরাহ দেওয়া হবে। এ হাসপাতালের মাধ্যমে প্রায় লক্ষাধিক জনগণ স্বাস্থ্যসেবা পাবে বলে কর্তৃপক্ষ সূত্রে জানা যায়।

এদিন এটির নির্মাণ কাজের উদ্বোধন করেন লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান ও জেলা যুবলীগের সভাপতি এ.কে.এম.সালাহ্ উদ্দিন টিপু। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফেনী-৩ আসনের সংসদ সদস্য লেঃ জেনারেল (অবঃ) মাসুদ উদ্দিন চৌধুরী।

লক্ষ্মীপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিভাগের উপপরিচালক ডাঃ আশফাকুর রহমান মামুনের সভাপতিত্বে এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামীলীগের সভাপতি গোলাম ফারুক পিংকু, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট নূর উদ্দিন চৌধুরী নয়ন, স্থানীয় ইউপি চেয়ারম্যান সহ বিভিন্ন শ্রেণী-পেশার ব্যাক্তিবর্গ।

অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী তৃণমূল মানুষের দ্বারপ্রান্তে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার জন্য কাজ করছেন। তারই ধারাবাহিকতায় এ প্রত্যান্ত অঞ্চলে এ হাসপাতাল নির্মাণ করা হয়েছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com