• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ২৩শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | রাত ১০:৪১
  • আর্কাইভ

লক্ষ্মীপুরের ভবানীগঞ্জে রাস্তা সংস্কারে বাধা

৩:৪১ অপরাহ্ণ, জানু ০৩, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের ভবানীগঞ্জ ইউনিয়নের চরভূতা গ্রামে জনসাধারণের চলাচলের রাস্তা সংস্কারে বাধা প্রদানের অভিযোগ উঠেছে স্থানীয় প্রভাবশালীদের বিরুদ্ধে। সংস্কার কাজ বন্ধে সেখানে আদালতে মামলাও করেছেন মো. জহিরুল হক নামে এক ব্যক্তি। সস্প্রতি সদর থানা সেখানে নিষেধাজ্ঞা জারি করে। ফলে চলতি অর্থ বছরে রাস্তাটি সংস্কার কাজে স্থানীয় ইউপি কার্যালয় থেকে বরাদ্দকৃত ৪০ দিনের একটি কর্মসূচি অনিশ্চিত হয়ে পড়েছে। এতে প্রায় শতাধিক পরিবারের চলাচলের একমাত্র রাস্তার সংস্কার কাজ বন্ধ আছে।

খোঁজ নিয়ে জানা গেছে, ভবানীগঞ্জ ইউনিয়নের চরভূতা গ্রামের হাতিম আলী পোল সংলগ্ন হোসেনের বাপের বাড়ি ও আশপাশের প্রায় শতাধিক পরিবারের সদস্যরা সরু একটি রাস্তা দিয়ে হাটাচলা করে। সেখানে কয়েক একর ফসলি জমিতে বিভিন্ন প্রকারের শাক-সবজিসহ ধান চাষ করা হয়। রাস্তাটি প্রশ^স্ত না হওয়ায় কৃষকের উৎপাদিত ফসল আনা-নেওয়ায় চরম বিপাকে পড়তে হয়।

স্থানীয় মোস্তাফিজুর রহমান, স্বপন, লিটন, হারুন, দুলাল, কামাল, খলিলসহ অনেকে জানান, সরু রাস্তা দিয়ে হাটতে তাদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। এছাড়া জরুরী প্রয়োজনে তাদের বাড়িতে কোন বাহনও প্রবেশ করতে পারে না। মাঠের ফসল বাজারে নিতেও তাদের চরম ভোগান্তিতে পড়তে হয়।
তারা জানান, বাসিন্দারে দুর্ভোগ নিরসনে সস্প্রতি ভবনীগঞ্জ ইউনিয়ন পরিষদ থেকে রাস্তা সংস্কারে একটি প্রকল্প দেওয়া হয়েছে। কিন্তু প্রভাবশালীদের বাধার কারণে কাজ শুরু করা যায়নি।

তারা বলেন, রাস্তার সংস্কার কাজ যেন না হয়- সেজন্য রাস্তার পশ্চিম পাশের জমির মালিক মো. জহিরুল হক এলাকাবাসীর নামে মামলা করেছেন এবং পূর্ব পাশের মালিক মানিক মিয়া বাধা দিচ্ছেন। ফলে সংস্কার কাজ বন্ধ রয়েছে।

ইউনিয়নের ৩ নং ওয়ার্ড সদস্য (মেম্বার) মো: নুরুল ইসলাম জানান, স্থানীয়দের আবেদনের বিভিন্ন গ্রামীন সড়ক উন্নয়ন প্রকল্পের মাধ্যমে তোফায়েল মিয়ার মসজিদ থেকে দক্ষিণে কামালের বাড়ি পর্যন্ত ৩ হাজার ফুট সরু রাস্তা সংস্কারের জন্য ৪০ দিনের কর্মসূচির বরাদ্দ দেওয়া হয়েছে। কিন্তু রাস্তা সংস্কারে প্রভাবশালীরা বাধা দিয়ে রেখেছেন। এলাকাবাসীর উন্নয়নে এ বরাদ্দ দেওয়া হয়েছে।

অভিযুক্ত প্রভাবশালী পক্ষের মো. মানিক মিয়া বলেন, অনুমতি না নিয়ে আমাদের জমির উপর দিয়ে রাস্তা সংস্কার কাজ করতে চাইলে আমরা বাধা দিই।

 

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com