• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | রাত ১১:২৯
  • আর্কাইভ

লক্ষ্মীপুরের দত্তপাড়ার তাহের হত্যা মামলার রায়ে ২০ আসামী খালাস

৩:৩৪ অপরাহ্ণ, আগ ২৬, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরেরর দত্তপাড়ার মো. তাহের (২৬) নামে এক বিএনপি কর্মীকে হত্যা মামলার রায়ে ২০ আসামীকে খালাস দিয়েছে আদালত।

বৃহস্পতিবার (২৬ আগস্ট) বেলা ১২ টার দিকে জেলা জজ আদালতের বিচারক রহিবুল ইসলাম এ রায় প্রদান করেন। জেলা জজ আদালতের সরকারী কৌঁসুলী (পিপি) এড. জসিম উদ্দিন বিষয়টি নিশ্চিত করেছেন।

রায় প্রদানের সময় আদালতে সাত আসামী উপস্থিত ছিলেন বলে জানান তিনি।

পিপি এড. জসিম জানান, আদালতে মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়েছে। তাদের দেওয়া সাক্ষীতে আসামীদের বিরুদ্ধে দোষ প্রমানিত না হওয়ায় বিজ্ঞ আদালত ২০ জনের সবাইকে বেকসুর খালাস প্রদান করেন।

তাহের লক্ষ্মীপুর সদর উপজেলার দত্তপাড়া ইউনিয়নের শ্রীরামপুর গ্রামের ফজলুল করিম পাটওয়ারীর পুত্র।

জানা গেছে, দত্তপাড়া ইউপি চেয়ারম্যান ও সন্ত্রাসী বাহিনীর প্রধান নুর হোসেন শামীমের অস্ত্রধারী দেহরক্ষী ছিলেন তাহের। ২০১২ সালের ১১ অক্টোবর গভীর রাতে চেয়ারম্যান শামীমের ঘরেই দুর্বৃত্তের হাতে খুন হয় তাহের। ওইদিন তার পিতা ফজলুল করিম পাটওয়ারী বাদি হয়ে সদর থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে স্থানীয় বিএনপি নেতা ও  আরেকটি সন্ত্রাসী বাহিনী প্রধান ইসমাইল মোল্লা, তার ছেলে বিপ্লব এবং ইব্রাহিম, ভাই জয়নাল মোল্লা ও বশিকপুরের রানা, আলাউদ্দিন, বাবলু, বাঙ্গাখাঁ ইউপি সদস্য শাহজাহানসহ স্থানীয় আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাদের নাম উল্লেখ করে ১৭ জনকে আসামী করা হয়। এতে আরও ১০ কনকে অজ্ঞাত আসামী করা হয়েছে।

২০১৩ সালে  মামলার  তদন্তকারী কর্মকর্তা ও পুলিশের এসআই কাজী আলাউদ্দিন এজাহারভূক্ত আসামীদের অব্যাহতি দিয়ে আদালতে চূড়ান্ত প্রতিবেদন দেয়। পরবর্তীতে বাদির আবেদনের প্রেক্ষিতে আদালত মামলাটি সিআইডিকে তদন্তের দায়িত্ব দেন। ২০১৫ সালে সিআইডির  উপপরিদর্শক বাসুদেব শীল মামলার এজাহারভূক্ত ১৭ জনসহ আরও তিনজনকে অভিযুক্ত করে মোট ২০ জনের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে। কিন্তু সাক্ষীদের সাক্ষ্যে তাদের বিরুদ্ধে অভিযোগ প্রমানিত না হওয়ায় বৃহস্পতিবার আদালত তাদের সবাইকে খালাস প্রদান করেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com