• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ১০:৩৪
  • আর্কাইভ

লক্ষ্মীপুরের চররুহিতায় জমি নিয়ে দুই ভাইয়ের দন্দ্বে বিপাকে খামারী

৯:২৯ অপরাহ্ণ, ফেব্রু ১০, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুরে চররুহিতায় একটি কৃষি খামারের জমিতে জোরপূর্বক পাঁকাভবন নির্মাণ করার অভিযোগ উঠেছে এক আমেরিকা প্রবাসীর বিরুদ্ধে। জমি নিয়ে বড় ভাইয়ের সঙ্গে ছোট ভাইয়ের দন্দ্বের কারণে এ অবস্থার সৃষ্টি হয়েছে। প্রতিকার পেতে মঙ্গলবার রাতে (৯ ফ্রেব্রুয়ারী) বিকেলে ভূক্তভোগী খামারী তানভীর আহাম্মদ ভূঁইয়া রিপন সদর মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।

এরআগে বুধবার দুপুরে খামারির পক্ষ নিয়ে বড়ভাই জিএম ফজলুল করিম নিজেই ছোটভাই আমেরিকান প্রবাসী মনিরের বিরুদ্ধে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

 

ফজলুল করিম লক্ষ্মীপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড ও মনির সদর উপজেলার চররুহিতা ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের বাসিন্দা। ভূক্তভোগী খামারী রিপন লক্ষ্মীপুর পৌরসভার লাহারকান্দি এলাকার বাসিন্দা।

জানা গেছে, ২০০৯ ও ২০১০ সালে রিপন চররুহিতা ইউনিয়নের চরবালামমারা মৌজায় ২ একর ৫৪ শতাংশ জমি ক্রয় করেন। জমির মালিক ফজলুল করিম, তার ভাই আজাদ হোসেন ভুলু ও ভগ্নিপতি আনোয়ারুল হক তাকে রেজিষ্ট্রি দিয়ে দখলে বুঝিয়ে দেয়। তখন মনির আমেরিকায় ছিলেন। ক্রয়কৃত জমিতে প্রায় ১২ বছর ধরে রিপন কৃষি খামার গড়ে তুলে ব্যবসা করে আসছে। সম্প্রতি আমেরিকান প্রবাসী মনির এসে নিজের জমি দাবি করে ভবন নির্মাণের জন্য খামারের গাছ কেটে ফেলেন। এতে খামার নিয়ে রিপন বিপাকে রয়েছেন।

অভিযোগ করে ফজলুল করিম বলেন, চরবালামমারা মৌজায় ৩৯০ দাগে আমার বাবার ২ একর ৯৪ শতাংশ জমি ছিলো। জমিটি আমিসহ আমার দুই ভাই ও ভগ্নিপতির নামে খতিয়ানভূক্ত ছিলো। ওই জমির ২ একর ৫৪ শতাংশ আমি আমার বাবার কাছ থেকে কিনে নিই। পরে জমিটি আমি রিপনের কাছে বিক্রি করে দখলে বুঝিয়ে দিই। মনির চাইলে বাকি ৪০ শতাংশ জমিতে ভবন স্থাপন করতে পারে। কিন্তু টাকা ও জনবলের প্রভাব দেখিয়ে মনির খামারী রিপনের জমি দখল করছে।

খামারী তানভীর আহম্মেদ ভূঁইয়া রিপন বলেন, হঠাৎ করে মনির আমার খামারের গাছপালা কেটে ভবন নির্মাণ করছে। এতে বাধা দিলে জমিটি তিনি নিজের দাবি করে। তাদের ভাইয়ে ভাইয়ে দন্দ্বে এখন আমি বিপদে রয়েছি। আমি জমি নিয়ে কোন ভেজালে যেতে চাই না। আমি এনিয়ে থানায় অভিযোগ করেছি।

এ ব্যাপারে আমেরিকান প্রবাসী মনির আহম্মেদ বলেন, আমি আমার জমির গাছ কেটে ভবন নির্মাণ করছি। রিপন আমার ভাইয়ের কাছ থেকে জমি কিনে দখলে রয়েছে। আমি কোনভাবেই রিপনের জমিতে ভবন করছি না। প্রয়োজনে রিপনকে আমার অংশের জমি কিনে নেওয়ার জন্য বলেছি। অথবা ওর জমি আমার কাছে বিক্রির জন্য প্রস্তাব দিয়েছি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com