• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | সকাল ৭:১২
  • আর্কাইভ

লক্ষ্মীপুরের কুশাখালীতে বিদ্যুৎ সংযোগের নামে অতিরিক্ত অর্থ আদায় : অভিযুক্ত যুবক র‌্যাবের হাতে আটক

৫:০১ অপরাহ্ণ, সেপ্টে ১৩, ২০২০


নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কুশাখালীতে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়ার জন্য গ্রাহকদের কাছ থেকে অতিরিক্ত টাকা আদায়ের অভিযোগে মো. কামাল উদ্দিন (৩২) নামে এক যুবককে আটক করে র‌্যাব। শনিবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে তাকে আটক করা হয়। এসময় তার কাছ থেকে কিছু নগদ টাকা উদ্ধার করা হয়েছে। রবিবার সকালে প্রতারণা মামলায় তাকে আদালতে সোপর্দ করা হয়।

আটককৃত কামাল (৩২) জেলার সদর উপজেলার কুশাখালী ইউনিয়নের ঝাউডগী গ্রামের দুদু পাটওয়ারী বাড়ির খায়ের আহমেদের ছেলে। বিদ্যুৎ প্রত্যাশী গ্রাহকদের কাছ থেকে প্রায় ষাট লাখ টাকা আদায় করেছে বলে অভিযোগ উঠেছে কামালের বিরুদ্ধে।

লক্ষ্মীপুরের র‌্যাব-১১ জানায়, কুশাখালীর ঝাউডগী গ্রামসহ কয়েক গ্রামের ১৮’শ জন গ্রাহককে পল্লী বিদ্যুতের নতুন সংযোগ দিবে বলে ষাট লাখ টাকা হাতিয়ে নিয়েছে মো. কামাল উদ্দিন, সোহেল, আক্তার হোসেন, মো. মিলন ও মোস্তাফিজুর রহমানসহ একটি চক্র। শুরুতেই বিদ্যুতের সংযোগ পেতে ওইসব গ্রাহকদের কাছে জনপ্রতি ৩ হাজার টাকা থেকে সাড়ে ৬ হাজার টাকা টাকা দাবি করে তারা। পরে কিছু গ্রাহক সময়মতো টাকা না দিতে পারলে তাদেরকে মারধরও করে বলে অভিযোগ উঠে। এমনকি খুঁটির জন্যও লাখ লাখ টাকা নিয়েছে এই চক্রটি।


পল্লী বিদ্যুৎ সমিতি সূত্র মতে, গ্রাহক প্রতি মিটার সংযোগের জন্য নিরাপত্তা জমানত ৪শ’ এবং সদস্য ফ্রি ৫০ টাকাসহ মোট সাড়ে ৪শ’ টাকা লাগে। বিদ্যুৎ সংযোগের পাশাপাশি দুই পয়েন্টের ওয়্যারিং করে দেয়া হয়, যার সর্বোচ্চ ব্যয় দাঁড়ায় মজুরিসহ ১২-১৫ শ’ টাকা।

র‌্যাব-১১ এর লক্ষ্মীপুর ক্যাম্পের কোম্পানী অধিনায়ক সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) আবু সালেহ জানান, চাঁদাবাজীর অপরাধে অন্য আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com