• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ৯:৩২
  • আর্কাইভ

রায়পুুরে প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি ভূমিহীন পরিবার

৪:৩৮ অপরাহ্ণ, জানু ২৩, ২০২১

নুরউদ্দিন জাবেদ, রায়পুর প্রতিনিধি : রায়পুর উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে আশ্রায়ণ-২ প্রকল্প প্রধানমন্ত্রীর কার্যালয় এর সার্বিক তত্ত্বাবদায়নে দূর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় এই ঘরের কাজ বাস্তবায়ন করেন।পাকা ঘর পাচ্ছে ২৫ ভূমিহীন-গৃহহীন পরিবার। প্রধানমন্ত্রীর উপহার পেয়ে খুশি সবাই। পাকা ঘর বরাদ্দ পাওয়া সবাই ভাঙাচুরা ও অন্যের জমির ঝুঁপড়ি ঘরে খেয়ে না খেয়ে কোনো রকম দিনাতিপাত করে সামান্য আয়ের সংসার চলতো। তারা কখনো আয় রোজগার দিয়ে পাকা ঘর থাকতে পারবেন কোনোদিন স্বপ্নেও কল্পনা করেনি।

হনুফা বেগম তাদেরই একজন একই ইউনিয়নের চাউচর গ্রামের অসহায় হনুফা বেগম। ১৮ বছরেই স্বামী পরিত্যক্তা হয়ে সন্তান নিয়ে অন্যের জমির ঝুপড়িতে থাকেন হনুফা। রাস্তার কাজে যোগালির ও অন্যের বাড়ীতে কাজ করে নিজের ও সন্তানের খাবার জোগাড় করেন। তার দূরবস্থার খবর পৌঁছায় ইউএনও সারমিন চৌধুরীর কানে। পরে জেলা প্রশাসকের নির্দেশে তাকে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে সরকারি পাকা ঘর বরাদ্দ দেয়া হয়।প্রধানমন্ত্রী যে কথা বলে সে কথা রাখে। কথা অনুযায়ী তিনি গরিবদের দিকে তাকিয়েছেন। আল্লাহ তাকে সুস্থ রাখুক। তিনি যেন অনেক দিন বেঁচে থাকেন। এভাবেই কথাগুলো বলেন উপজেলার চরাবংশী ইউনিয়নের অসহায় ২৫ ভূমিহীন-গৃহহীন পরিবারের একজন হনুফা বেগম।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রায়পুর উপজেলা পরিষদের উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ, উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী, এসিল্যান্ড আক্তার জাহান সাথী, ইউএইচএফপিও ডাঃজাকির হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যানদ্বয় মারুফ বিন জাকারিয়া ও মাজেদা বেগম, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ, উপজেলা প্রশাসনের বিভিন্ন অধিদপ্তরের প্রতিনিধিবৃন্দ, সাংবাদিক ইউনিয়নের মোঃওয়াহিদুর রহমান মুরাদ, আজম খান, রিপোর্টার্স ইউনিটির সভাপতি পীরজাদা মাসুদ হোসাইন, প্রেসক্লাবের মাহাবুবুল আলম মিন্টু, আনোয়ার ঢালী, তবারক হোসেন আজাদ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আখতার জাহান সাথী জানান, কয়েকটি ক্যাটাগরিতে একেবারেই ভূমিহীন অন্যের বাড়িতে আশ্রিত থাকছেন এমন ২৫টি পরিবারকে বাছাই করে পাকা ঘর বরাদ্দ দেওয়া হয়েছে। প্রত্যেক পরিবারের জন্য দুই রুম, বাথরুম ও রান্না ঘর নির্মাণ করা হচ্ছে। যার নির্মাণকাজ প্রায় শেষ। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা। এসব ঘর নির্মাণে যেন কোনো প্রকার অনিয়ম-দুর্নীতি না হয়, তা তদারকি করছে উপজেলা প্রশাসন। সবগুলো বাড়ি সরকার নির্ধারিত একই নকশায় হচ্ছে।

ইউএনও সাবরীন চৌধুরী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিববর্ষ উপলক্ষে গৃহহীন, ভূমিহীন, হতদরিদ্র মানুষের জন্য রায়পুর ২৫টি ঘর নির্মাণের নির্দেশ দিয়েছেন। সে অনুযায়ী সহকারী কমিশনার (ভূমি) আক্তার জাহান সাথী কে নিয়ে নিজে উপস্থিত থেকে  ২৫টি ভূমিহীন পরিবারকে পাকা ঘরের ব্যবস্থা করেছি। এতে সবাই খুব খুশি। আশা করি এভাবেই অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে পারব।ইউপি চেয়ারম্যান সহ প্রশাসনের সবাই স্বতস্ফুর্তভাবে সহযোগিতা করেছেন।

উপজেলা চেয়ারম্যান অধ্যক্ষ মামুনুর রশিদ বলেন, প্রধানমন্ত্রীর উপহার আমাদের পশ্চিমাঞ্চলের ভূমিহীনদের উপহার মুজিব বর্ষের শ্রেষ্ঠ উপহার। সকলে প্রধানমন্ত্রীর জন্য দোয়া করবেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com