• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ৫ই অক্টোবর, ২০২২ খ্রিস্টাব্দ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ | শরৎকাল | রাত ১:৫১
  • আর্কাইভ

রায়পুর উপজেলা আ.লীগের সভাপতি মামুনুর রশিদ, সম্পাদক বাবুল পাঠান

১২:৫১ পূর্বাহ্ণ, জুন ০১, ২০২২

নিজস্ব প্রতিবেদক : দীর্ঘ ১৯ বছর পর লক্ষ্মীপুরের রায়পুর উপজেলা আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়েছে। মঙ্গলবার (৩০ মে) বিকেলে ত্রি-বার্ষিক সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে নবগঠিত কমিটির সদস্যদের নাম ঘোষণা করেন লক্ষ্মীপুর-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যডভোকেট নুর উদ্দিন চৌধুরী নয়ন। এ সময় কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি উপস্থিত ছিলেন।

নতুন কমিটিতে পূর্বের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যক্ষ মামুনুর রশিদকে সভাপতি করা হয়েছে। তিনি উপজেলা পরিষদের চেয়ারম্যানের দায়িত্বে রয়েছেন।

সাধারণ সম্পাদক করা হয়েছে রফিকুল হায়দার বাবুল পাঠানকে। তিনি সাবেক সাধারণ সম্পাদক ও রায়পুর পৌরসভার মেয়র ছিলেন। পূর্বের কমিটির সাধারণ সম্পাদক হাজী ইসমাইল খোকনকে সিনিয়র সহ-সভাপতির পদে রাখা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন, সহ-সভাপতি মো. শাহজাহান চেয়ারম্যান, কাজি গুলজার, হারুনুর রশিদ, দিদার হোসেন দেলু, তোফাজ্জল চেয়ারম্যান, সাইদুল বাকীন, যুগ্ম সাধারণ সস্পাদক গিয়াস উদ্দিন রুবেল ভাট, সফিক খাঁন, কামরুল হাসান রাসেল, সাংগঠনিক সস্পাদক অ্যাডভোকেট মারুফ বিন জাকারিয়া, তানবীর হায়দার রিংকু, সফিউল আজম চৌধুরী সুমন, প্রচার সস্পাদক শরিফ হোসেন খোকন স্বাস্থ্য বিষয়ক সস্পাদক রিপন, পন্ডিত শিক্ষা ও মানব সম্পদ সস্পাদক রিফাত জিকু, ত্রাণ ও সমাজ কল্যাণ সস্পাদক তুষার,

মুক্তিযোদ্ধা বিষয়ক সস্পাদক মানু চৌধুরী, আইন সস্পাদক অ্যাডভোকেট ইউসুফ আজম, যুব ও ক্রীড়া বিষয়ক সস্পাদক আখতার মিঝি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সস্পাদক ভি পি আলমগীর, কৃষি ও সমবায় সস্পাদক আসিফ রুহুল আরিফ।

কমিটি ঘোষণার পর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নুর উদ্দিন চৌধুরী নয়ন বলেন, ঐক্যমতের ভিত্তিতে কমিটি গঠন করা হয়েছে। এ কমিটি সর্ব সম্মতিভাবে অনুমোদিত।

কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, যারা সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রার্থী হয়েছেন, তাদের সবার জীবনবৃত্তান্ত আমি দেখেছি। সবাই যোগ্য। কিন্তু দুই পদে মাত্র দুইজনকে আসতে হবে। এ দুইজনের নেতৃত্বে সবাই মিলে ঐক্যবদ্ধ আওয়ামী লীগ করতে হবে।

দলীয় কয়েকজন নেতা জানান, ২০০৩ সালে রায়পুর উপজেলা আওয়ামী লীগের ৬৭ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। এ ১৯ বছরে সভাপতিসহ অন্তত্য ২০ জন নেতা মৃত্যুবরণ করেন। এছাড়া মেয়াদোত্তীর্ণ কমিটির কারণে সাংগঠনিকভাবে উপজেলা আওয়ামী লীগ একেবারে ঝিমিয়ে ছিলো। নতুন নেতৃত্বের মাধ্যমে এ উপজেলার সাংগঠনিক কর্মকান্ড উজ্জীবিত হবে বলে মনে করেন তারা।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com