• ঢাকা,বাংলাদেশ
  • সোমবার | ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | রাত ৩:০২
  • আর্কাইভ

রায়পুরে প্রতীক পেয়ে প্রচারণায় ৫ মেয়র প্রার্থী

১২:০৫ পূর্বাহ্ণ, ফেব্রু ১৩, ২০২১

নিজস্ব প্রতিবেদকঃ লক্ষ্মীপুরের রায়পুর পৌরসভা নির্বাচনে প্রতীক বরাদ্দ পেয়ে প্রচারণা চালাতে মাঠে নেমেছেন ৫ মেয়র প্রার্থী। শুক্রবার (১২ ফেব্রুয়ারি) বিকেলে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডে নৌকা প্রতীকের প্রার্থী গিয়াস উদ্দিন রুবেল ভাট ও ৩ নম্বর ওয়ার্ডে ধানের শীষ নিয়ে এবিএম জিলানী দলীয় নেতাকর্মীদের নিয়ে প্রচারণা চালান।

বিভিন্ন ওয়ার্ডে হাতপাখার প্রার্থী আবদুল খালেক, মোবাইল ফোনের মনির আহম্মেদ ও পানির জগ মার্কায় নাসির উদ্দিন সগির নিজেদের অনুসারীদের নিয়ে প্রচারে নেমেছেন বলে জানা গেছে।

জেলা নির্বাচন কার্যালয় সূত্র জানায়, শুক্রবার সকালে জেলা রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজীম উদ্দিন নিয়ম অনুযায়ী মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেন। এতে ৩ জন মেয়র প্রার্থী দলীয় ও দুইজন স্বতন্ত্র প্রার্থী পছন্দ অনুযায়ী প্রতীক বরাদ্দ পেয়েছেন। এ পৌরসভায় ৫৫ জন সাধারণ ও সংরক্ষিত কাউন্সিলর প্রার্থী প্রতীক পেয়ে প্রচারণায় মাঠে নেমেছেন। এছাড়া ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের একমাত্র সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী ফেরদৌস আরা স্বপ্না বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।

আগামি ২৮ ফেব্রুয়ারি রায়পুর পৌরসভার মেয়র ও কাউন্সিলর পদে ইভিএম-এর মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। ২৬ তারিখ রাত পর্যন্ত প্রার্থীরা প্রচারণা চালাতে পারবেন। এ পৌরসভায় ২৩ হাজার ৬৩১ জন ভোটার রয়েছে। এখানে ইলেক্ট্রিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ করা হবে।

লক্ষ্মীপুর জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মুহাম্মদ নাজিম উদ্দীন বলেন, প্রার্থীদেরকে নিয়ম অনুযায়ী প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। নির্বাচন কমিশনের বিধি অনুযায়ী প্রার্থীরা প্রচারণা চালাবেন। কোন প্রার্থী বিধি লঙ্গন করলে নিয়ম অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

জানা গেছে, নৌকার প্রার্থী রুবেল ভাট কেন্দ্রীয় আওয়ামী লীগের যুব ও ক্রীড়া বিষয়ক উপ-কমিটির সদস্য এবং ধানের শীষের জিলানী রায়পুর পৌর বিএনপির সভাপতি। জিলানী রায়পুরের সাবেক দুইবারের মেয়র।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com