• ঢাকা,বাংলাদেশ
  • বৃহস্পতিবার | ২২শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৯ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ৯:৩৮
  • আর্কাইভ

রায়পুরে কোস্টগার্ডের উপর হামলা মৎস্য ব্যবসায়ীদের

৮:০৭ অপরাহ্ণ, এপ্রি ০৪, ২০২০

প্রবাহ ডেস্ক : লক্ষ্মীপুরের রায়পুরে মাছঘাটে কোস্টগার্ডের অভিযান চলাকালে হামলা চালিয়েছে স্থানীয় মৎস্য ব্যবসায়ীরা। হামলায় কোস্টগার্ডের নৌকার মাঝিসহ ৫ জন আহত হয়। ঘটনার পর পুলিশ গিয়ে কয়েকটি মৎস্য আড়ৎ বন্ধ করে দেয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হয়েছে।

শুক্রবার রাতে রায়পুরের মেঘনা নদীর পুরানবেড়ি নদীর পাড় মাছঘাট এলাকায় এ ঘটনা ঘটে।

হায়দরগঞ্জ এলাকার দায়িত্বরত কন্টিনজেন্ট কমান্ডার আব্দুল রহমান জানান, নিষেধাজ্ঞার সময়ে নির্বিচারে জাটকা নিধণ ও প্রকাশ্যে আড়ৎ খুলে মাছ বিক্রি এমন অভিযোগে অভিযান চালান তারা। এসময় পুরান বেড়ি মাথা মাছঘাটের ভিতরেই ইটপাটকেল ও হামলা চালায় আড়ৎগুলোর সন্ত্রাসীরা। এ ঘটনায় তারা আইনগত ব্যবস্থা নেবেন।

জানা যায়, এর আগে গতবছর একইভাবে রায়পুর পুরান বেড়ি মাথা মাছঘাটে নিষেধাজ্ঞার সময়ে আড়ৎ মালিকরা মাছ কেনাবেচা শুরুকালে বাধাদিতে এসে মৎস্য কর্মকর্তা লাঞ্চিত হন। এছাড়া নিষেধাজ্ঞার সময়ে একইস্থানে সম্প্রতি প্রকাশে মাছ কেনা বিক্রির ভিডিও চিত্র ধারণ কালে কয়েকজন সাংবাদিকের উপর হামলার চেষ্টা করে ও লাঞ্চিত করে আড়ৎ মালিকরা। পরে পুলিশ গিয়ে তাদের উদ্ধার করে।

জেলা মৎস্য মোহাম্মদ বেলাল হোসেন জানায়, জেলায় প্রায় ৫২ হাজার জেলে রয়েছে। এদের মধ্যে ৪৩ হাজার ৪ শত ৭২ জন জেলে নিবন্ধিত রয়েছে। দুই মাসের জন্য প্রতি জেলেকে ৪০ কেজি হারে খাদ্য দেওয়া হচ্ছে। আইন অমান্য কারী জেলেদের ধরতে অভিযান চলমান রয়েছে। দুই একটি বিচ্ছিন ঘটনাও ঘটছে।

রায়পুর উপজেলা নির্বাহী অফিসার সাবরীন চৌধুরী জানান, রায়পুর পুরান বেড়ি মাথা মাছঘাটে কোস্টগার্ডের অভিযানকালে ইটপাটকেল নিক্ষেপ ও হামলা বিষয়টি তিনি কোস্টগার্ড থেকে অভিযোগ পেয়েছেন। মৎস্য কর্মকর্তাকে তদন্তকরে হামলাকারীদের সনাক্ত করে প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দিয়েছেন। বিষয়টি তদন্ত চলছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com