• ঢাকা,বাংলাদেশ
  • শনিবার | ১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ | শরৎকাল | রাত ১১:১৮
  • আর্কাইভ

রামগতির কারামতিয়া বাজারে সরকারি জমি দখল করে আ.লীগ নেতার দোকানঘর নির্মাণ

১২:৫৯ পূর্বাহ্ণ, অক্টো ০৩, ২০২১

আমানত উল্যাহ রামগতি : লক্ষ্মীপুরের রামগতি উপজেলার চরবাদাম ইউনিয়নের কারামতিয়া বাজারে সরকারি খাস জায়গা বেআইনিভাবে দখল করে দোকানঘর নির্মাণের অভিযোগ উঠেছে সাবেক মেম্বার ও বিতর্কিত আওয়ামীলীগ নেতা সারওয়ার ভুঁইয়ার বিরুদ্ধে। সম্প্রতি উপজেলার চরবাদাম ইউনিয়নের কেরামতিয়া বাজারে ১নং খাস খতিয়ানের ভূমিতে তারা তিন ভাই মিলে সরকারী এই জমি দখল করে দোকান ঘর নির্মাণ করেন।

শনিবার সরেজমিন গিয়ে দেখা যায়, সরকারি ওই খাস জায়গায় তিনটি নতুন দোকান ঘর নির্মাণ করা হয়েছে। বর্তমানে ঐ জায়গার মুল্য প্রায় এক কোটি টাকা।স্থানীয়রা জানান,চরবাদাম ইউনিয়ন আওয়ামীলীগের নাম বিক্রি করে গত ইউপি নির্বাচনে ৫ নং ওয়ার্ড থেকে মেম্বার নির্বাচিত হন সারওয়ার ভুঁইয়া। মেম্বার হয়ে সারওয়ার তার ভাই সেলিম ভুঁইয়া ও রোমান ভুঁইয়া গংরা এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে সরকারি জমি দখল থেকে শুরু করে নানা অনিয়ম ও ক্ষমতার অপব্যবহার করে এলাকাবাসীকে জিম্মি করে রাখেন। সদ্যসমাপ্ত চরবাদাম ইউপি নির্বাচনে সারওয়ার ভুঁইয়া মেম্বার পদে আবারো প্রতিদ্বন্দ্বীতা করে হেরে গিয়ে এখন আবার এই বিতর্কিত পরিবারটি দখল বাণিজ্যে মেতে উঠেছে।তাদের এমন বিতর্কিত কর্মকাণ্ডে চরবাদাম ইউনিয়ন আওয়ামীলীগের নেতাকর্মী ও এলাকাবাসী ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেন।

নাম প্রকাশে অনিচ্ছুক কারামতিয়া এলাকার কয়েকজন ব্যক্তি জানান,সরকারের কোটি টাকার সম্পত্তি এরা জবরদখল করে রাতের আঁধারে দোকানঘর তৈরী করছে। এসব বিতর্কিত কর্মকাণ্ডের কারণে জনগন এদেরকে নির্বাচনে দাঁতভাঙা জবাব দিয়েছে। নির্বাচনে পরাজিত হয়ে এখন আবার দখল বাণিজ্য শুরু করছে এই পরিবারটি।

অভিযুক্ত আওয়ামী লীগ নেতা সারওয়ার ভুঁইয়া বলেন,এগুলো খাস জায়গা এটা ঠিক। তবে আমি বেআইনিভাবে কোনো সরকারি জায়গা দখল করিনি। প্রশাসন ও স্থানীয় ভূমি অফিস ম্যানেজ করেই দোকান ঘর নির্মাণ করা হচ্ছে।

স্থানীয় চরবাদাম ইউনিয়নের সহকারী ভূমি কর্মকর্তা সেম্বু লাল মজুমদার বলেন, দোকান ঘর নির্মাণ করার ব্যাপারে আমি কিছুই জানি না। কাউকে অনুমতি দেয়ার প্রশ্নই উঠে না। বিষয়টি তিনি সহকারী কমিশনার (ভূমি) ও ইউএনও কে অবহিত করেছেন।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার মোঃ আব্দুল মোমিন বলেন, সরকারি নিয়মনীতির বাইরে গিয়ে কেউ অপরাধ করলে সেটা দণ্ডনীয় অপরাধ। ওই জায়গাটি দখলমুক্ত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা বলেন তিনি।

 

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com