• ঢাকা,বাংলাদেশ
  • সোমবার | ২৫শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | দুপুর ২:১৮
  • আর্কাইভ

রামগতির কারামতিয়ায় নির্মাণাধীন স্কুল ভবন ধস, আহত ৩

৫:২৫ অপরাহ্ণ, সেপ্টে ০৮, ২০২০

নিজস্ব প্রতিবদেকঃ
লক্ষ্মীপুরের রামগতিতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণাধীন ভবনের ছাদ ধসে পড়েছে। এ সময় কর্মরত তিন নির্মাণ শ্রমিক গুরুতর আহত হয়েছে। আহতদের নোয়াখালী ও জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, নির্মাণ শ্রমিক মান্নান (২৩), রাকিব হোসেন (২৫) সহ তিনজন। মঙ্গলবার দুপুরে উপজেলার চর বাদাম ইউনিয়নের কারামতিয়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর নির্মাণ কাজ বন্ধ রয়েছে।

সূত্র জানায়, কারিগরী শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে জেলা শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ‘টিকেআইবি জেবি ৮৭’ নামীয় ঢাকার ঠিকাদারী প্রতিষ্ঠান ২০১৮ সালের আগষ্টে লক্ষ্মীপুরের রামগতিতে টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের নির্মাণ কাজ শুরু করে।

প্রত্যক্ষদশীরা জানান, সকাল থেকে শিক্ষাপ্রতিষ্ঠানের নির্মাণাধীন একটি ভবনের ছাদ ঢালাইয়ের কাজ করে শ্রমিকরা। শুরু থেকেই নির্মাণ কাজে নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের অভিযোগ ছিলো। বিষয়টি স্থানীয় প্রকৌশলীকে অবহিত করলেও তা কর্ণপাত না করায় দুপুরের হঠাৎ ছাদটি ধসে পড়ে। এতে সেখানে কর্মরত তিন শ্রমিক গুরুতর আহত হয়। খবর পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা চেয়ারম্যান, মহিলা ভাইস চেয়ারম্যান, থানা পুলিশ ও শিক্ষা প্রকৌশলী ঘটনাস্থল পরিদর্শন করেন।
এ ঘটনার পর ঠিকাদারি প্রতিষ্টানের দায়িত্বরতরা পালিয়ে যান।

স্থানীয়দের অভিযোগ, ওই শিক্ষাপ্রতিষ্ঠানের ভবন নির্মাণে নিন্মমানের নির্মাণ সামগ্রী ব্যবহার করা হচ্ছে। এছাড়া ছাদ ঢালাইয়ে ব্যবহৃত সেন্টারিং কাজে ক্রটি ছিলো। ফলে ঢালাই চলাকালীন সময়ে ছাদ ধসে পড়ে।

তারা জানান, শিক্ষা প্রকৌশলীর অধিদপ্তরের খামখেয়ালী এবং তদারকির অভাবে এ ধরণের দুর্ঘটনা ঘটেছে। প্রতিদিন সেখানে দেড় শতাধিক শ্রমিক কাজ করেন। বড় ধরণের দুর্ঘটনা থেকে বেঁচে গেছে সেখানে কর্মরত অনেক শ্রমিক।  
 
রামগতি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মোমিন জানান, নির্মাণাধীন ভবনের ছাদ ধসে দুই জন আহত হয়। তবে কেউ নিহত হয়নি। ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। এ ঘটনার ঠিকাদারী প্রতিষ্ঠান এবং দায়িত্বরতদের গাফিলতি থাকলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।    

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com