• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | বিকাল ৩:৩৫
  • আর্কাইভ

রামগতিতে জমি দখল নিয়ে সংঘর্ষ

৮:৩০ অপরাহ্ণ, ডিসে ৩১, ২০২০

রামগতি সংবাদদাতা : লক্ষ্মীপুরের রামগতিতে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে দুই পক্ষের মধ্যে সংঘর্ষে ৫ জন আহত হয়েছে।বুধবার সকাল এগারোটার দিকে উপজেলার চরপোড়াগাঁছা ইউনিয়নের ১ নং ওয়ার্ডের হারুন বাজার এলাকার কবিরের সমাজ গ্রামে এ ঘটনা ঘটে।আহতরা হলেন ঐ এলাকার শাহ আলমের ছেলে দেলোয়ার হোসেন( ৪১)ফছিউল আলমের ছেলে রতন(৪২)সেলিম(৩৮) ও প্রতিপক্ষের হুমায়ুন কবিরের ছেলে সুমন ও রিপন।

এলাকাবাসী জানান ,চরপোড়াগাছা ইউনিয়নের চরকলাকোপা মোজার দিয়ারা ১৮৫ নং দাগের ২ একর ৫০ জমির মুল মালিক আবুল খায়ের। তার মৃত্যুর পর এই জমির মালিক হন আবু তাহের মৌলভী।তারই মৃত্যুর পর ওয়ারিশ সুত্রে এই জমির মালিক হন মনির উদ্দীন গংরা। মনির উদ্দীন স্থানীয় দেলোয়ার হোসেন ও রতনের নিকট এই জমি বর্গা চাষ করতে দেন।বর্গা চাষী হিসেবে বুধবার সকালে তারা ওই জমি চাষ করতে গেলে একই এলাকার হুমায়ুন কবির এই জমি তাদের দাবী করে বাধা দেয়।এতে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে।এক পর্যায়ে উভয় পক্ষের ৫ জন আহত হন।

প্রতিপক্ষের হুমায়ুন কবিরের ছেলে নোমান বলেন, এই জমি তারা মালিক। থানায় কয়েকবার বৈঠক হয়েছে। মনির গংরা কোন কাগজ পত্র দেখাতে পারেননি।কিন্তু আজ তারা হঠাৎ আমাদের মালিকানা জমিতে চাষ করতে গেলে বাধা দিয়েছি। মারধরের ঘটনা সঠিক নয়।তারা নিজেরা ট্রাক্টরের সাথে পড়ে মাথায় আঘাত লেগেছে।আমরা কোন প্রকার মারধর করিনি।তারা উল্টো আমাদের কে মারপিট করে আমার দুই ভাইকে আহত করেন।

নাম প্রকাশ না করার শর্তে প্রতিবেশী একজন প্রত্যক্ষদর্শী জানান, ওই জমি মুলত হুমায়ুন কবিরের।দেলোয়ার ও রতনের দখলে ছিলনা। কিন্তু হঠাৎ তারা আজ বুধবার হুমায়ুন কবিরের জমিতে চাষ করতে গেলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ বাঁধে। পরিস্থিতি খারাপ দেখে স্থানীয়রা তাদের উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন।

রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সোলাইমান বলেন, অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com