• ঢাকা,বাংলাদেশ
  • শুক্রবার | ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ | ২৮শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ | বর্ষাকাল | ভোর ৫:৪১
  • আর্কাইভ

মানুষের সেবা করে যাচ্ছেন একঝাঁক স্বেচ্ছাসেবী

১১:১৭ অপরাহ্ণ, জানু ১১, ২০২২

প্রতিবেদক : লক্ষ্মীপুর পৌরসভার ৬ নং ওয়ার্ড যুব সংঘ। সাধারণ এক ঝাঁক যুবকের ব্যতিক্রমী একটি স্বেচ্ছাসেবী সংগঠন। স্বেচ্ছায় মানুষের পাশে দাঁড়ানোই এই সংগঠনের কাজ। লক্ষ্মীপুরে সদরের পৌরসভার ৬ নং ওয়ার্ডের সোনালী কলোনিতে কয়েকজন তরুণ-যুবক এ সংগঠন গড়ে তুলেছেন।

এই সংগঠনের যুবকেরা নিজ উদ্যোগে স্বেচ্ছায় নিজ এলাকার রাস্তা সংস্কার, মেরামত, রাস্তা পরিষ্কার করা,বিশাল ময়লার বাগাড় পরিস্কার করে বৃক্ষ রোপন করা,এলাকার প্রত্যেকটা ঘর-বাসার সামনে নিজ উদ্দ্যেগে লাইট লাগিয়ে অন্ধকারচ্ছন্ন দূর করা, নিজেদের এলাকা থেকে মাদক সেবনকারী ও বিক্রয় কারীর বিরুদ্ধে সোচ্চার হওয়া এবং খারাপ বাজে আড্ডা থেকে সকল সদস্যদের এবং সবাইকে বিরত থাকার আহবান করা, দরিদ্র মেয়ের বিয়েতে সাহায্য করা, সেচ্চায় রক্ত দান করা, অসহায় গরিব গর্ভবতি মায়েদের সু চিকিৎসার ব্যবস্থা করা/অনুদান প্রদান করা, গরিব মেধাবী শিক্ষার্থীদের মধ্যে শিক্ষা উপকরণ বিতরণ করা, বিনা মূল্যে পড়ানো, কম্বল বিতরণ, খেলাধুলা, সাংস্কৃতিক অনুষ্ঠান, পিঠা মেলা, কুইজ প্রতিযোগিতা, বনভোজন, মহান বিজয় দিবস ও স্বাধীনতা দিবস পালন করাসহ দরিদ্রদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে থাকেন।

করোনা ক্রান্তি কালে নিজ ওয়ার্ডে রাতের আধারে নিম্ন মধ্যবিত্ত মানুষের বাড়ি বাড়ি খাবার বিতরন করে সবার প্রশংসা অর্জন করেছিলো এই সংগঠনটি।

তা ছাড়াও ফ্রি মেডিকেল ক্যাম্প, বিনামূল্যে রক্ত পরীক্ষা, চক্ষু পরীক্ষা, ফ্রি ধনুস্টংকার টিকা, ফ্রি করোনা ভ্যাক্সিন রেজিষ্ট্রেশন করা।প্রতি রমজানে অসহায়, মধ্যবিত্ব সকল শ্রেণীর মানুষের মাঝে ইফতার বিতরণ।

প্রতি কুরবানির ঈদে অসহায় ও নিম্ন মধ্যবিত্তের কথা মাথায় রেখে একটি গরু কুরবানী করে যাহারা কুরবানী দিতে অক্ষম তাদের সাধ্য পরিমান সহযোগিতার মাধ্যমে খুশি করা।

সংগঠনে রয়েছে একটি কমিটি। একটি ভাড়া করা ঘরই তাদের ছোট অফিস ঘর। সিদ্ধান্ত ও ফর্দ অনুযায়ী মাসে সংগঠনের সদস্যরা একবার বৈঠকে বসেন। জানা গেছে, ২০১৭ সালে ৬ নং ওয়ার্ড যুব সংঘ নামে এলাকার যুবকেরা স্বেচ্ছাসেবী সংগঠনটি গঠন করেন। নিজ এলাকা/ওয়ার্ড উন্নয়নের কাজ দেখে আশপাশের অন্য বেকার যুবকেরাও এগিয়ে এসেছেন। অনেক স্কুল-কলেজের ছাত্ররাও যুক্ত হয়েছেন ৬ নং ওয়ার্ড যুব সংঘে। বর্তমানে এই সংগঠনে সদস্যসংখ্যা দাঁড়িয়েছে ১০০ এর বেশি
সংগঠনের সদস্যরা জানান, তাঁদের পাশে সমাজের বিত্তবান মানুষ এসে দাঁড়ালে হয়তো আরও অনেক মানুষকে সেবা দিতে পারবেন। গড়বো প্রাণের সংগঠন করবো মোরা উন্নয়ন এই স্লোগানে এগিয়ে যেতে চাই বহুদূরে সবাইকে সাথে নিয়ে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com