• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | রাত ১০:৩৯
  • আর্কাইভ

বোরো ধানের মাঠে কাঁচি হাতে লক্ষ্মীপুরের ছাত্রলীগ

৪:৫৮ অপরাহ্ণ, এপ্রি ২০, ২০২০

নিজস্ব প্রতিবেদকঃ মহামারি করোনাভাইরাসের কারণে শ্রমিক সংকটে থাকা কৃষকদের পাশে দাঁড়িয়েছে লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ। সোমবার সকালে জেলার সদর উপজেলার লাহারকান্দি গ্রামের একটি বোরো ধানের খেতে কাঁচি হাতে নেমে পড়েন ছাত্রলীগের নেতাকর্মীরা।

সামাজিক দূরত্ব বজায় রেখে প্রথমদিনে প্রায় ৩০ শতাংশ জমির ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দেন তারা। পর্যায়ক্রমে অন্যান্য কৃষকদেরও পাকা ধান কেটে দিবে তারা।

বোরো আবাদকারী কৃষক মো. বকুল জানান, ছাত্রলীগের নেতাকর্মীরা তার খেতে থাকা বোরো ধান কেটে বাড়ি পৌঁছে দিয়েছে। এ কারণে তিনি শঙ্কামুক্ত হয়েছেন। ছাত্রলীগের এমন উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন কৃষক বকুলসহ এলাকাবসী।

ছাত্রলীগের দলীয় সূত্র জানায়, কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনায় করোনা বিপর্যয়ে কৃষকদের পাশে দাঁড়ানোর সিদ্ধান্ত নেয় লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগ।


রবিবার (১৯ এপ্রিল) সংগঠনটির এক জরুরী সিদ্ধান্তে জেলা, উপজেলা, থানা, পৌরসহ বিভিন্ন ইউনিটের নেতাকর্মীদের এ উদ্যোগ বাস্তবায়নের জন্য ২০ সদস্য বিশিষ্ট কমিটি গঠনের জন্য নির্দেশনা দেওয়া হয়।

সে মোতাবেক সোমবার (২০ এপ্রিল) সকালে জেলা ছাত্রলীগের সভাপতি মো. শাহাদাত হোসেন শরীফ ও সাধারণ সম্পাদক জিয়াউল করিম নিশানের নেতৃত্বে ২৫-৩০ জন ছাত্রলীগের নেতাকর্মী কাচি হাতে নেমে পড়েন বোরো ধানের মাঠে। সকাল থেকে দুপুর পর্যন্ত তারা লাহারকান্দি গ্রামের এক কৃষকের প্রায় ৩০ শতাংশ জমির পাকা ধান কেটে দেন। পরে তা আঁটি বেঁধে মাথায় করে বাড়িতে পৌঁছে দেন তারা।

জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ জানান, কৃষকের দুঃসময়ে ছাত্রলীগের নেতাকর্মীরা তাদের পাশে আছে। তাই চলতি মৌসুমে বোরো ধান নিয়ে বিপাকে পড়া কৃষকের পাকা ধান কেটে ঘরে তুলে দিবে ছাত্রলীগ। এছাড়া কৃষকদের যে কোন ধরণের সহযোগিতা করার চেষ্টা করবে ছাত্রলীগের নেতাকর্মীরা। আর করোনা সংকটে থাকা কর্মহীন, অহসায় মানুষদেরও সহযোগীতা করা অব্যাহত রেখেছে ছাত্রলীগ।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com