• ঢাকা,বাংলাদেশ
  • বৃহস্পতিবার | ২রা ফেব্রুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ | শীতকাল | সকাল ৭:২৬
  • আর্কাইভ

বই নিয়ে পরীক্ষা কেন্দ্রে : ১৭ ফাজিল পরীক্ষার্থী বহিষ্কার 

২:২৫ পূর্বাহ্ণ, ফেব্রু ১৮, ২০২২

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরে একটি মাদরাসায় পরীক্ষা চলাকালীন সময়ে বিভিন্ন অনিয়ম, নকল ও পরীক্ষার্থীদের কাছে বই থাকার ঘটনায় ১৭ জনকে বহিষ্কার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৭ ফেব্রুয়ারি) লক্ষ্মীপুর দারুল উলুম কামিল (এমএ) মাদরাসায় ফাজিল ৩য় বর্ষের পরীক্ষা চলাকালীন সময়ে তাদের বহিষ্কারের নির্দেশ দেয় হল সুপারভাইজার ও সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. সালেহ উদ্দিন।
এসময় দুই জনের কাছে মোবাইল ফোন থাকায় তাদেরকে আজকের পরীক্ষা দেওয়া থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।
লক্ষ্মীপুর দারুল উলুম কামিল (এমএ) মাদরাসায় অধ্যক্ষ মো. নেছার উদ্দিন বাংলানিউজকে বলেন, তাদের কেন্দ্রে ভবানীগঞ্জ কারামতিয়া ফাজিল মাদরাসা, খিলবাইছা রহমানিয়া ফাজিল মাদরাসা, টুমচর ইসলামিয়া কামিল মাদরাসা ও তাদের মাদরাসার শিক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। বৃহস্পতিবার ফাজিল ৩য় বর্ষের ইসলামের ইতিহাস ও উদ্ভিদ বিজ্ঞানের পরীক্ষা ছিলো। পরীক্ষা চলাকালীন সকাল সাড়ে ১০ টার দিকে হল সুপারভাইজার মো. সালেহ উদ্দিন হল পরিদর্শনে আসেন। এসময় অনিয়মের দায়ে ১৭ শিক্ষার্থীকে বহিষ্কারের নির্দেশনা দিলে তাদের বহিষ্কার করা হয়।
হল সুপারভাইজার মো. সালেহ উদ্দিন বাংলানিউজকে বলেন, ১৭ জনকে স্থায়ী বহিষ্কারের জন্য মাদরাসা সুপারকে বলেছি। বোর্ড সিদ্ধান্ত নেবে তাদেরকে কত বছরের জন্য বহিষ্কার করা হবে। দুইজনের কাছে মোবাইল ফোন থাকায় আজকের পরীক্ষার জন্য বহিষ্কার করা হয়েছে।
তিনি বলেন, বহিষ্কৃতদের কাছে বই-খাতা ছিলো। এছাড়া যারা হলের দায়িত্বে ছিলেন তাদেরও অবহেলা ছিলো। আমি উর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।
এদিকে পরীক্ষা কেন্দ্রে শিক্ষার্থীদের নকলে সহযোগিতা এবং দায়িত্বে অবহেলার অভিযোগ উঠেছে শিক্ষক এবং অধ্যক্ষের বিরুদ্ধে।
এ বিষয়ে অধ্যক্ষ মো. নেছার উদ্দিন বলেন, আমরা তিনবার শিক্ষার্থীদের চেক করে হলে প্রবেশ করিয়েছি। তখন তাদের কাছে কিছু পাইনি।
Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com