• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | রাত ২:৩৫
  • আর্কাইভ

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে লক্ষ্মীপুরের জলাশয়ে মাছের পোনা অবমুক্ত

৩:৩১ অপরাহ্ণ, জুলা ২২, ২০২০

নিজস্ব প্রতিবেদক : ‘মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি’ এমন স্লোগানকে সঙ্গে নিয়ে (২১-২৭ জুলাই) লক্ষ্মীপুরে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হচ্ছে। বুধবার (২২ জুলাই) সকালে শহরের ডিসি কলোনী সংলগ্ন পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে মৎস্য সপ্তাহের উদ্বোধন ঘোষণা করেন জেলা প্রশাসক অঞ্জন চন্দ্র পাল।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এতে অংশ নেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ সফিউজ্জামান ভূঁইয়া, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শফিকুর রিদোয়ান আরমান শাকিল, সিনিয়র উপজেলা মৎস্য অফিসার সারোয়ার জামান, জাহিদুল ইসলামসহ বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

দিবসটি উপলক্ষে জেলার রায়পুর, রামগঞ্জ, কমলনগর ও রামগতিতেও জলাশয়ে মাছের পোনা অবমুক্ত করে উপজেলা প্রশাসন। এদিন সকালে রায়পুর উপজেলা পরিষদের পুকুরে রুই, কাতলা, সরপুঁটিসহ বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করে উপজেলা প্রশাসন ও মৎস্য দফতর। রামগঞ্জ উপজেলা পরিষদের পুকুরেও বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।

এদিকে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে জেলা মৎস্য সম্প্রসারণ অধিদফতর।

মৎস্য অফিস সূত্রে জানা যায়, সপ্তাহ ব্যাপি কর্মসূচির মধ্যে মাইকিং প্রচারণা, ব্যানার, পেষ্টুন প্রর্দশন, মৎস্য সেক্টরের অগ্রগতি ও সাফল্য বিষয়ক প্রামাণ্য চিত্র প্রদর্শন, মাছের ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান, মৎস্য আইন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা, মৎস্য চাষীদের মাছ চাষ বিষয়ক পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, চাষী ও সুফলভোগীদের মাঝে মৎস্য চাষের বিভিন্ন উপকরণ বিতরণ ও ভিডিও কনফারেন্স মাধ্যমে জেলা পর্যায়ে কর্মকর্তাগণের সাথে উপজেলা পর্যায়ে কর্মকর্তাগণের মতবিনিময়সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হচ্ছে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com