• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২৭শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | রাত ১০:০৭
  • আর্কাইভ

কুড়িগ্রামের ডিসির বিচারের দাবিতে লক্ষ্মীপুরে সাংবাদিকদের মানববন্ধন

৪:৪৬ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক : কুড়িগ্রামে সাংবাদিক আরিফুল ইসলাম রিগানের ওপর নির্যাতন ও ক্ষমতার অপব্যবহার করে ভ্রাম্যমাণ আদালতে সাজা দেওয়ার ঘটনায় লক্ষ্মীপুরে মানববন্ধন করেছে জেলার কর্মরত সাংবাদিকরা। এছাড়া দৈনিক মানব জমিন পত্রিকার সম্পাদকসহ অন্যান্য সাংবাদিকের বিরুদ্ধে হয়রানিরমূলক মামলা প্রত্যাহার ও সারাদেশে সাংবাদিক নির্যাতনের ঘটনার প্রতিবাদ জানিয়েছে তারা।

রোববার সকালের জেলা প্রেসক্লাবের সামনে আয়োজিত ঘন্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধন থেকে কুড়িগ্রাম জেলা প্রসাশক সুলতানা পারভীনের শাস্তির দাবি জানান বক্তারা। একই সাথে ঘটনার সুষ্ঠু তদন্ত করে এর সাথে জড়িত জেলা প্রশাসনের অন্যান্য কর্মকর্তাদেরও আইনের আওতায় আনার দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন হাওলাদার, সাধারণ সম্পাদক আবদুল মালেক, সাবেক সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম পাবেল, যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন, চন্দ্রগঞ্জ প্রেসক্লাবের সভাপতি আলী হোসেন, সাংবাদিক আব্বাস হোসেন, রফিকুল ইসলাম, ফারুক হোসেন, হাবিবুর রহমান সবুজ, জহিরুল ইসলাম শিবলু, পলাশ সাহা, নাজিম উদ্দিন রানা প্রমুখ। এ সময় জেলার কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তরা জানান, দুর্নীতির সংবাদ প্রকাশ করলেই কর্তা এবং ব্যক্তিরা সাংবাদিকদের ওপর ক্ষেপে যান। সংবাদ প্রকাশের জের ধরে জেলা প্রসাশকের নির্দেশে মাদকের সাজানো ঘটনা দিয়ে বাংলা ট্রিবিউনের কুড়িগ্রাম প্রতিনিধি অরিফ হোসেন রিগানকে রাতের আঁধারে ক্ষমতার অপব্যবহার করে ভ্রাম্যমাণ আদালতে এক বছরের সাজা দিয়ে জেলে প্রেরণ করা হয়েছে। যা অত্যন্ত ন্যাক্কার জনক ঘটনা।

ভিন্ন অরেকটি ঘটনায় মানব জমিনের সম্পাদকসহ কয়েকজন সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে। ওই মামলা দায়েরের পর থেকেই একজন ফটো সাংবাদিক নিখোঁজ হয়েছেন।

এ সকল ঘটনা স্বাধীন গণমাধ্যমের ওপর হুমকি স্বরূপ। গণমাধ্যমের কণ্ঠরোধ করতে দুর্নীতিবাজরা এসব অপকৌশল অবলম্বন করছে।

অবিলম্বে সারাদেশে সাংবাদিক গুম, নির্যাতন ও তাদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা প্রত্যাহার করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকারের প্রতি দাবি জানান সংবাদকর্মীরা। তা না হলে সঠিক বিচার পেতে সাংবাদিকরা কঠোর অন্দোলনে নামতে বাধ্য হবে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com