• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ৯ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ২৪শে ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | সকাল ৯:৩৪
  • আর্কাইভ

করোনা ভাইরাস : সদর উপজেলা চেয়ারম্যান টিপুর নানামুখী তৎপরতা

১:৫৪ পূর্বাহ্ণ, মার্চ ২৮, ২০২০

নিজস্ব প্রতিবেদক : করোনা ভাইরাসের সংক্রমণকালীন সময়ে এর প্রতিরোধ এবং জনগনণকে সচেতন করার লক্ষ্যে মাঠে নেমেছে লক্ষ্মীপুর সদর উপজেলা চেয়ারম্যান একেএম সালাহউদ্দিন টিপু। শুরু থেকেই জনগণকে সচেতন করার জন্য তৎপর হয়েছেন তিনি।

লিপলেট বিতরণের পাশাপাশি নিজেই মাইকিং করেছেন।

সংক্রমণ এড়াতে জেলা শহরের বিভিন্নস্থানে ওধুষ ছিটানোর ব্যবস্থা করেন সালাই উদ্দিন টিপু। জনসাধারণের হাতে মাক্সও তুলে দিয়েছেন তিনি।

এবার অসহায়দের পাশে দাঁড়িয়ে তাদের হাতে নিত্যপ্রয়োজনীয় দ্রব্য তুলে দিয়েছেন। সালাহ উদ্দিন টিপু জেলা যুবলীগের সভাপতির দায়িত্বে রয়েছেন।

তবে, এ ধরণের কাজে জেলার ক্ষমতাসীন দল আওয়ামীলীগ ও অন্য সংগঠন বা বিরোধীদলের কোন সংগঠনকে এগিয়ে আসতে দেখা যায়নি। এ কারণে সকলের প্রশংসায় ভাসছেন যুবলীগ নেতা ও উপজেলা চেয়ারম্যান টিপু।

জানা গেছে, করোনার সংক্রমণ ঠেকাতে ব্যবসা প্রতিষ্ঠান ও গণপরিবহণ বন্ধ থাকা এবং লোকজন গৃহবন্দি হওয়ার কারণে অর্থনৈতিক দিকদিয়ে সবচেয়ে বেশি বেকাদায় পড়েছেন নিন্ম আয়ের মানুষ।

তাদের কথা বিবেচনা করে শুক্রবার গভীর রাতে রাস্তায় নেমে পড়েন তিনি। রাত সাড়ে ১১টা থেকে শুরু করে পৌরসভার ২, ৫, ৭ ও ১৪ নম্বর ওয়ার্ডে ১৯শ’ প্যাকেট খাবার বিতরণ করনে। এছাড়াও চলতি পথে রিক্সা চালক ও পথচারীদেরকে ত্রাণ সামগ্রী প্রদান করনে টিপু।

তাঁর নানামুখী এসব কার্যক্রমে সদর উপজলোর সকল শ্রেণী পেশার মানুষরে হৃদয়ে স্থান করে নিয়েছেন তিনি।

২ নম্বর ওয়ার্ডের এক স্থায়ী বাসিন্দা বলনে, চেয়ারম্যান টিপুর মত লোক প্রথম দেখেছি। জেলার রাজনৈতিক নেতাকর্মীরা করোনার ভয়ে ঘর থেকে বের হচ্ছে না। সেখানে একজন উপজলোর চেয়ারম্যান রাতের আধাঁরে অসহায়দরে ঘরে ঘরে খাবার পৌঁছে দিচ্ছে।

লক্ষ্মীপুর সদর উপজলো চেয়ারম্যান একএেম সালাহ্ উদ্দিন টিপু গণমাধ্যমকে বলনে, আমি সব সময় মানুষের জন্য কাজ করতে ভালোবাসি। বর্তমানে সরকারের নির্দেশনায় দিনমজুররা ঘর থেকে বের হতে পারছেনা। তাই তাদেরকে বাড়ি বাড়ি খাবার পৌঁছে দিচ্ছি। আমি মনে করি এটা আমার দায়িত্ব।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com