• ঢাকা,বাংলাদেশ
  • বুধবার | ২০শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৪ঠা কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | সন্ধ্যা ৬:৪১
  • আর্কাইভ

কমলনগরে স্টার ক্যাবল নেটওয়ার্ক টিভি পরিসেবায় প্রতারনার অভিযোগ

৫:০৩ অপরাহ্ণ, আগ ২০, ২০১৭

নিজস্ব সংবাদদাতা :

লক্ষ্মীপুরের কমলনগর উপজেলায় স্টার ক্যাবল নেটওয়ার্ক  টিভি পরিসেবার নামে গ্রাহকদের সাথে প্রতারনা করা হচ্ছে বলে স্থানীয় সূত্রে অভিযোগ পাওয়া গেছে। উক্ত প্রতারনার কবলে পড়ে নিয়মিত টিভি চ্যানেল দেখায় অসুবিধার কবলে পড়ে চরম ভোগান্তির শিকার কয়েক হাজার গ্রাহক। নিয়মমোতাবেক পরিচ্ছন্ন পরিসেবা না পেয়েও মাসের শেষে নির্ধারিত অংকের চুক্তির টাকা পরিশোধ করতে বাধ্য হচ্ছেন এসব গ্রাহকরা। এ পরিস্থিতিতে গ্রাহকদের মাঝে ব্যাপক ক্ষোভের সঞ্চার হয়েছে। তারা উক্ত ক্যাবল নেটওয়ার্কের নামে প্রতারনা বন্ধ ও যথাযথ পরিসেবা নিশ্চিত এর দাবিতে জেলা ক্যাবল নেটওয়ার্ক সমিতির নেতৃবৃন্দ সহ প্রশাসনিক অভিযান  কামনা করেছেন।

ভুক্তভোগী গ্রাহকরা জানান, ক্যাবল নেটওয়ার্কের লক্ষ্ম্যই হল অনুমোদিত টিভিচ্যানেলগুলো পরিচ্ছন্ন দর্শন সুবিধা নিশ্চিত করা সহ গ্রাহকদের উন্নত পরিসেবা প্রদান করা। তা না করে তারা খামখেয়ালীপনা সার্ভিসে ক্যাবল নেটওয়ার্কের নামে অনৈতিক ব্যাবসার উদ্দেশ্যে মাসের শেষে জোরপূর্বক গ্রাহকদের কাছ থেকে সংযোগ ভাড়ার টাকা হাতিয়ে নিচ্ছে। প্রতিদিনই উক্ত সংযোগে দীর্ঘ সময়ের সমস্যা অব্যাহত থাকে। সমস্যায় পড়লে  রশিদ বইয়ে দেয়া মোবাইল নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করে সব সময় বন্ধ পাওয়া যায়। এ অবস্থায় উক্ত ক্যাবল নেটওয়ার্ক ব্যাবসা প্রতারনার সামিল বলে অভিযোগ তোলেন সংশ্লিষ্ট গ্রাহকরা।গ্রাহকদের আরও অভিযোগ, অনেক জায়গাতেই সুষ্ঠু পরিসেবা মিলছে না। হঠাৎই টিভি’র পর্দা থেকে উধাও হয়ে যাচ্ছে একের পর এক চ্যানেল। স্ক্রিনে ভেসে আসে “নো সিগনাল” এছাড়া পর্দা কাঁপাকাঁপি,ঝিরঝির করতে থাকে, ছবি দেখা যাচ্ছে অস্পষ্ট ।

অথচ মাস পুরোলেই মাসুল গুনতে হচ্ছে গ্রাহকদের। ভোগান্তির অভিযোগ করলেও কোনও ভ্রুক্ষেপ  নেই দায়িত্বশীলদের। নেই কোন নজরদারিও। কোন রকম ঝড়তুফান হলেই বিদ্যুৎ চলে যায়, ফের বিদ্যুৎ আসলেও ডিস লাইনের দেখা মিলেনা কয়েক দিনেও।

ক্ষুব্দ গ্রাহকরা জানান,  বিদ্যুৎ ব্যবহার না করলে বিল উঠবেনা মিটারে। ফলে টাকা পাবেনা কর্তৃপক্ষ। কিন্তু ডিস লাইনে সিগনাল না থাকলেও, টিভি চ্যানেল দেখতে না পারলেও ঠিকই বাধ্যতামূলক চাপপ্রয়োগে টাকা নিয়ে নিচ্ছে ক্যাবল অপারেটররা।

কমলনগর উপজেলা পরিষদের আবাসিক এলাকার কয়েকজন কর্মকর্তা ও কর্মচারী জানান,তারা টিভিতে পরিচ্ছন্ন ছবি কখনো দেখেন নাই, অস্পষ্ট ছবি দেখা যায় সবসময়। প্রথম প্রথম এসে অনেকেই ধারণা করছেন তাদের টেলিভিশনে সমস্যা তাই হয়তো এমন দেখা যায়। দুএকজন সন্দেহ বশতঃ পুনরায় নতুন টিভিও ক্রয় করেছেন। কিন্তু একই পরিস্থিতি দেখে তারা বুঝেছেন টিভি পরিবর্তন করে ভুল করেছেন আসলে। এমন ভ্রান্তিতে অতিরিক্ত অর্থ খরচের কবলেও পড়তে হয়েছে অনেককে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com