• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সকাল ৯:৩৭
  • আর্কাইভ

কমলনগরে সৌদি প্রবাসীর সম্পত্তি বেদখল

৬:৪৭ অপরাহ্ণ, এপ্রি ১৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুরের কমলনগরে মাইন উদ্দিন নামে এক সৌদি প্রবাসীর জমি অবৈধ দখলে নিয়েছে তার স্বজনেরা। তার অনুপস্থিতিতে সোয়া ৮৯ শতাংশ জমি মৌখিক ভাগভাটোয়ারা করে নেয় তার ভাই গিয়াস উদ্দিন ও ভগ্নিপতিরা। ঘটনাটি উপজেলার চরকাদিরা ইউনিয়নের চরবসু গ্রামে।

খোঁজ নিয়ে জানা গেছে, চরবসু গ্রামের মৃত রুহুল আমিন কন্টেকটার তার মালিকানাধীন ২৩ নং চরবসু মৌজার ২. ৩৩ একর সম্পত্তি ২০১২ সালে জীবিত থাকাকালীন তার দুই পুত্র ও তিন মেয়েকে হেবা করে দেন। যার দলিল নং-৩৪৯৫। পিতার হেবাসূত্রে সৌদি প্রবাসী মাইন উদ্দিন সোয়া ৮৯ শতাংশ জমির মালিক হন। তার ছোটভাই গিয়াস উদ্দিনও একই পরিমাণ জমির মালিক হন। কিন্তু তিনি ওই জমি অন্যত্র বিক্রি করে দেন। তবে জমির গ্রহীতাকে মাইন উদ্দিনের মালিকীয় জমি বুঝিয়ে দেন গিয়াস উদ্দিন।

অভিযোগ রয়েছে, রক্ষক হয়ে ভক্ষকের কাজ করেছে প্রবাসী মাইন উদ্দিনের ভগ্নিপতি মনির হোসেন।

জানা যায়, মাইন উদ্দিন তার জমির দেখভালের দায়িত্ব দেন তার ভগ্নিপতি মনির হোসেনকে। এবং তাকে বিভিন্নভাবে আর্থিক সহযোগীতা করেন তিনি। সম্প্রতি মাইন উদ্দিনের সাথে তার পরিবারের অন্য সদস্যদের বিরোধ দেখা দিলে এতে তারা ক্ষিপ্ত হয়ে মনিরের সহযোগীতায় তার মালিকানাধীন জমি ভাগভাটোয়ারা করে নেয়। ওই জমিতে থাকা তার একটি বসতঘরও ভেঙে ফেলে তারা।

সৌদি প্রবাসী মাইন উদ্দিন মুঠোফোনে অভিযোগ করে বলেন, আমি দেশে না থাকার সুবাধে আমার ছোট ভাই গিয়াস উদ্দিন, ভগ্নিপতি মনির হোসেন এবং আমার তিন বোন জেসমিন, নাজমা ও মাহিনুর মিলে আমার জমি ভাগ করে দখল করে নিয়েছেন। আমার একটি ঘর ছিলো, সেটিও তারা ভেঙে দেয়। বিষয়টি আমি মোবাইল ফোনে ইউপি চেয়ারম্যানকে জানিয়েছি।

অভিযোগের বিষয়ে মাইন উদ্দিনের ভগ্নিপতি মনির হোসেন অভিযোগ অস্বীকার করে বলেন, মাইন উদ্দিনের জমি কেউ দখল করেনি। তার জমি সে দেশে আসলে বুঝে নিবে।

এ ব্যাপারে চর কাদিরা ইউপি চেয়ারম্যান মাওলানা খালেদ সাইফুল্যাহ বলেন, প্রবাসী মাইন উদ্দিন ঘটনাটি আমাকে মোবাইলে জানিয়েছে। পরিষদের পক্ষ থেকে তাকে সহযোগীতা করা হবে। এছাড়া তাকে আইনী ব্যবস্থা নেওয়ার পরামর্শ দিয়েছি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com