• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ১৯শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৫ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ | শীতকাল | সকাল ৮:২৯
  • আর্কাইভ

কমলনগরে মেঘনা নদীতে ‘জঙ্গলাবাঁধ’ নির্মাণে এমপি মান্নানের আর্থিক অনুদান

৩:২৮ অপরাহ্ণ, জুলা ১০, ২০২০

কমলনগর সংবাদদাতা : লক্ষ্মীপুরের কমলনগরের কালকিনি ইউনিয়নের নাসিরগঞ্জ বাজার সংলগ্ন মেঘনী নদীর তীরে স্থানীয়দের উদ্যোগে নির্মাণাধীন ‘জঙ্গলাবাঁধ’ এর কাজে অর্থিক অনুদান প্রদান করেছে লক্ষ্মীপুর-৪ (রামগতি-কমলনগর) আসনের সংসদ সদস্য ও বিকল্প ধারা বাংলাদেশ এর মহাসচিব মেজর (অব:) আব্দুল মান্নান। বাঁধ নির্মাণে নিয়োজিত জঙ্গলাবাঁধ বাস্তবায়ন কমিটি হাতে সাংসদের পক্ষে শুক্রবার সকালে দুই লাখ টাকার অনুদান তুলে দেন তাঁর প্রতিনিধি ও কমলনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি এ কে এম নুরুল আমিন মাস্টার।

এসময় উপস্থিত ছিলেন, বিকল্প ধারা বাংলাদেশ এর কমলনগর উপজেলা সাধারণ সম্পাদক মো. ছিদ্দিক মিয়া, যুবধারা কমলনগর উপজেলা যুগ্ম আহবায়ক মো. জসিম উদ্দিন ও স্থানীয় আলাউদ্দিন সবুজ, আজাদ বাঘাসহ রাজনৈতিক নেতা-কর্মী।
উল্লেখ্য, মেঘনা নদীগর্ভে বিলীন হতে চলেছে নাছিরগঞ্জ বাজারসহ কমলনগর-রামগতি উপজেলা। ইতোমধ্যে উপজেলার অধিকাংশ অংশ নদীগর্ভে বিলীন হতে চলেছে। তাই সরকারি বরাদ্দে বাঁধ নির্মাণের দাবি করে আসলেও নাছিরগঞ্জ বাজার এলাকায় সরকারি বরাদ্দ না হওয়ার এলাকার তরুণ ও বাজার ব্যবসায়ীদের উদ্যোগে নদীতে জঙ্গলাবাঁধ দেওয়ার কাজ শুরু করা হয়।

স্থানীয় স্বাস্থ্য কর্মকর্তা মো. জসিম, সেনা সদস্য রিয়াজ উদ্দিন, পল্লী চিকিৎসক আবু তৈয়ব সবুজ, আবু তাহের, ব্যবসায়ী বাহার হাওলাদার, মো. স্বপন, মো. মঞ্জু,ওস্তাদ নাছির উদ্দীন, নুর আলম, আরিফ টেইলার, আনোয়ার হোসেন সহ অনেকের উদ্যোগে স্থানীয় ইউপি চেয়ারম্যান মাষ্টার সাইফল্লাহ, হাজী আবুল কাশেম, ইঞ্জিনিয়ার আহমদ উল্যা সবুজসহ অনেকের সার্বিক ব্যবস্থাপনায় স্থানীয় বর্তমান সংসদ মেজর (অব:) আব্দুল মান্নান, সাবেক সংসদ আবদুল্লাহ আল মামুন, এ বি এম আশ্রাফ উদ্দিন নিজাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ওমর ফারুক সাগর, আহমদ উল্যা সবুজ, জাহাঙ্গীর আলম, নুর করিম সহ নিজের অর্থায়নে এই বাঁধ শুরু করেন তারা।

এছাড়াও স্থানীয় ছাত্রলীগ, ছাত্রদল, ইসলামি আন্দোলন ও চৌধুরী বাজারে একদল যুবক এ কাজে শ্রম দিয়ে সহযোগিতার করেন।

স্থানীয় বাসিন্দাদের দাবি, এ বাঁধ কোন স্থায়ী সমাধান নয়। ব্লক দিযে মজবুত বেড়িবাঁধ নির্মাণ করে মানুষের পাশে দাঁড়ানোর জন্য সরকার এবং স্থানীয় সাংসদের দৃষ্টি আকর্ষণ করেন তারা।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com