• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ২৪শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ৮ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | রাত ৩:৫১
  • আর্কাইভ

উপজেলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের আহ্বায়ক এড. বিপ্লব

৮:৩০ অপরাহ্ণ, সেপ্টে ২৬, ২০১৯

প্রেস বিজ্ঞপ্তি : গত ১৩ই সেপ্টেম্বর ঢাকার শাহাবাগ পাবলিক লাইব্রেরী মিলনায়তনে বাংলাদেশ উপজেলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের সভাপতি লায়ন মতিউর রহমানের সপতিত্বে কার্যকারী পরিষদের এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভায় লক্ষ্মীপুর সদর উপজেলার ভাইস চেয়ারম্যান এডভোকেট রহমত উল্যাহ বিপ্লবকে আহ্বায়ক, ঢাকাস্থ সাভার উপজেলার ভাইস চেয়ারম্যান শাহাদাত হোসেন খাঁন এবং সুনামগঞ্জের দিরাই উপজেলার ভাইস চেয়ারম্যান এডভোকেট রিপা সিনহাকে যুগ্ম আহ্বায়ক করে বাংলাদেশ উপজেলা ভাইস চেয়ারম্যান এসোসিয়েশনের ৩১ সদস্য বিশিষ্ট আহ্বায়ক কমিটি গঠন করা হয়। তিনি লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সম্পাদক, লক্ষ্মীপুর জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, ঢাকা আইডিয়াল ল’ কলেজে অধ্যয়নকালীন সময় আওয়ামী আইন ছাত্র পরিষদের কেন্দ্রীয় নেতা ছিলেন। এর পর লক্ষ্মীপুর জেলা যুবলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক বর্তমান ১৪ দলীয় জোট চন্দ্রগঞ্জ থানার যুগ্ম আহ্বায়ক হিসেবে একজন সু-বক্তা ও গণতান্ত্রিক আন্দোলনে রাজপথের কর্মী হিসেবে স্বচ্ছ রাজনীতিতে ব্যাপক পরিচিতি লাভ করেন। রাজনৈতিক সংগঠন ছাড়াও এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব জেলা শহর থেকে প্রকাশিত “দৈনিক ভোরের মালঞ্চ” পত্রিকার বার্তা সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তখন জেলার সাংবাদিক ও সুশীল সমাজের সাথে তার সু-সম্পর্ক গড়ে উঠে। তিনি লক্ষ্মীপুর জেলা রেডক্রিসেন্ট ইউনিটের আজীব সদস্য, জেলা আইজীবি সমিতির কার্যনির্বাহী কমিটির নির্বাচিত প্রাক্তন সহ-সম্পাদক, জেলা আওয়ামী আইনজীবি পরিষদের সদস্য ও লক্ষ্মীপুর জেলা আওয়ামী লীগের প্যানেল আইজীবি, লক্ষ্মীপুর বাগবাড়ী ক্লাব, উত্তর জয়পুর কৃষি সমবায় সমিতিসহ সংখ্যাধিক ক্রীড়া ও সমাজিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠানের গুরুত্বপূর্ন দায়িত্বে নিয়েজিত ছিলেন/রয়েছেন।

এ্যাড. রহমত উল্যাহ বিপ্লব লক্ষ্মীপুর জেলা শহরের আদর্শ সামাদ সরকারী উচ্চ বিদ্যালয় থেকে স্টার মার্কসহ এস,এস,সি, লক্ষ্মীপুর সরকারী কলেজ থেকে একাধিক বিষয়ে লেটার মার্কসহ প্রথম বিভাগে এইচ,এস,সি পাশ করার পর কুমিল্লা বোর্ডের বৃত্তি প্রাপ্ত ছাত্র ছিলেন। একই কলেজ থেকে বি.এস.এস ডিগ্রী লাভ করেন। জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে এম.এস.এস এবং ঢাকা আইডিয়াল ‘ল’ কলেজ থেকে এল.এল.বি ডিগ্রী অর্জন করে আইজীবি হিসেবে ঢাকা জজ কোর্টে যোগদান করেন। বর্তমান লক্ষ্মীপুর জেলা জজ কোর্টে আইন পেশায় নিয়োজিত আছেন। স্বল্প সময়ে তিনি ফৌজদারী ওকালতিতে ব্যাপক সুনাম অর্জনে সক্ষম হন এবং নিজ দলীয় নেতা কর্মীদের স্পর্শকাতর মামলাগুলো পরিচালনা করায় আইনানাঙ্গণে দলীয় নেতাকর্মীদের নির্ভযোগ্য ঠিকানা হয়ে উঠেন।

বিগত দিনে বিভিন্ন গণতান্ত্রিক আন্দোলনে রাজপথে থেকে নেতা-কর্মীদের মনে উৎসাহ যুগিয়েছেন এড.রহমত উল্যাহ বিপ্লব। তিনি কেবল একজন রাজনৈতিক নেতাই নন। তিনি একজন আইনজীবি, সাংবাদিক, সমাজসেবক, দক্ষ সংগঠক, সৎ, যোগ্য ও পরোপকারী। একজন রাজনীতিবিদের আসল যে আদর্শিক গুনাবলী থাকতে হয় তার সবই প্রতিফলন রয়েছে এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব এর মাঝে। গন মানুষের আস্থা অর্জন করা এ নেতা, তার ভালোবাসার পরম মমতায় নির্যাতিত, নিপড়িত, নেতা-কর্মীদের কাছে টেনে নেন। নেতা কর্মীদের দুঃখে ব্যাথিত হন, কষ্ট পান তাদের দুর্দশায়।

জানায় এডভোকেট রহমত উল্যাহ বিপ্লব এর পৈত্রিক নিবাস লক্ষ্মীপুর সদর উপজেলাধীন উত্তর জয়পুর ইউনিয়নে উত্তর জয়পুর গ্রামের মৃত মোহাম্মদ ছিদ্দিক উল্যাহ মাষ্টারের সুযোগ্য বড় ছেলে। শিক্ষা জীবন থেকে তিনি কর্মজীবনের পাশাপাশি বাংলাদেশ আওয়ামীলীগ লক্ষ্মীপুর জেলার সদস্য হিসাবে দায়িত্ব পালন করছেন। এছাড়া ২০১২-২০১৫ সাল পর্যন্ত তিনি লক্ষ্মীপুর জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক, ২০০৪-২০০৭ জেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক, ১৯৯৮-২০০৩ লক্ষ্মীপুর সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক, ১৯৯৬-১৯৯৮ সালে উপজেলা শাখার সদস্য ও ১৯৯২-১৯৯৩ সাল পর্যন্ত পালপাড়া ডি.এম উচ্চ বিদ্যালয়ের ছাত্রলীগের সাধারণ সম্পাদক ছিলেন। ২০১৩-২০১৪ সাল পর্যন্ত জেলা আইজীবি সমিতির সহ-সম্পাদক, ২০০৮-২০০৯ সাল পর্যন্ত জেলা আইনজীবি সমিতির কার্যনির্বাহী সদস্য, ২০০১ থেকে জেলা রেড ক্রিসেট ইউনিটের আজীবন সদস্য, পালপাড়া ডি.এম উচ্চ বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য, বাগবাড়ী ক্লাবের সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক হিসেবে সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি অত্যন্ত সু-বিচক্ষন, বুদ্ধিমত্তা ও দক্ষতার সহিত লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পারন করছেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com