• ঢাকা,বাংলাদেশ
  • মঙ্গলবার | ২৬শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ | ১০ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ | হেমন্তকাল | রাত ১:৩৭
  • আর্কাইভ

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রামগঞ্জে জনপ্রিয়তার শীর্ষে মনির আহমেদ

৬:২১ অপরাহ্ণ, এপ্রি ২৫, ২০১৮

প্রবাহ রিপোর্ট : আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে লক্ষ্মীপুরের রামগঞ্জ বাসীর মধ্যে চলছে নানান জল্পনা কল্পনা। লক্ষ্মীপুর-১(রামগঞ্জ) আসন থেকে আওয়ামীলীগের ও বিএনপি’র একাধিক প্রার্থীর নাম বাতাসে ভেসে বেড়ালেও জনপ্রিয়তায় এগিয়ে রয়েছে রামগঞ্জের সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা বিএনপি সহ-সভাপতি মনির আহমেদ ।

আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশী হিসেবে নির্বাচনী মাঠে আলোচনায় রয়েছেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি সফিকুল ইসলাম, লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান মো. শাহজাহান, ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় সমাজসেবা সম্পাদক এম এ মমিন পাটওয়ারী এবং উপজেলা আওযয়ামী লীগের সহসভাপতি আনোয়ার হোসেন খাঁন। বিএনপির মনোনয়নপ্রত্যাশীরা হলেন, সাবেক এমপি নাজিম উদ্দিন আহমেদ, সাবেক উপজেলা চেয়ারম্যান মনির আহমদ, ঢাকা সিটি করপোরেশনের সাবেক কমিশনার হারুনুর রশিদ, কেন্দ্রীয় যুবদল নেতা ইমাম হোসেন ও কেন্দ্রীয় স্বেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী।


অন্যান্য রাজনৈতিক দলের অবস্থান এখানে তেমন নেই বললেই চলে। তবুও প্রার্থী হওয়ার পরিকল্পনা আছে জাতীয় পার্টি, জেএসডি ও ইসলামী আন্দোলন বাংলাদেশের। জাতীয় পার্টির কেন্দ্রীয় যুব বিষয়ক সম্পাদক মো. বেলাল হোসেন, জেএসডির কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও সাবেক এমপি এম এ গোফরান এবং ইসলামী আন্দোলনের উপজেলা সহসভাপতি ডা. রফিক উল্যাহও মনোনয়ন চাইবেন বলে জানা গেছে।

দশম জাতীয় সংসদ নির্বাচনে এ আসনে মহাজোটের শরিকদল হিসেবে তরিকত ফেডারেশনের এম এ আউয়ালকে মনোনয়ন দেওয়া হয়। এখানে তরিকতের অবস্থান তেমন না থাকলেও বিএনপি নির্বাচন না করায় নৌকার উপর ভর করে এমপি নির্বাচিত হন তিনি। আসন্ন সংসদ নির্বাচনে এ আসনটি পুনরুদ্ধারের চেষ্টা করছে বিএনপি। দলের একাধিক প্রার্থী বিভিন্নভাবে নিজেদের অবস্থান সৃষ্টিতে ব্যস্ত সময় কাটাচ্ছেন।


মনির আহমেদ জনপ্রিয়তার অর্জনে বিভিন্ন জনকল্যানমূলক কর্মকান্ডে নিজেকে ব্যস্ত রাখার বিষয়টি চোখে পড়ার মতো। ১৯৮৯ সালে উপজেলা নির্বাচনে জেলার নির্বাচিত সকল চেয়ারম্যানের চেয়ে বেশী ভোট পেয়ে নির্বাচিত হওয়ার পর তিনি যে উন্নয়নমূলক কাজ করেছেন তা এই উপজেলার ইতিহাসে আর হয়নি বলে দাবী এলাকাবাসীর। আগামি জাতীয় সংসদ নির্বাচনে লক্ষ্মীপুর-১(রামগঞ্জ) আসনের মাঠ জরিপে অনেকটাই এগিয়ে তিনি।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com