• ঢাকা,বাংলাদেশ
  • রবিবার | ২৯শে মে, ২০২২ খ্রিস্টাব্দ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৯ বঙ্গাব্দ | গ্রীষ্মকাল | সন্ধ্যা ৬:৩৭
  • আর্কাইভ

আলোকিত পাঠাগারের উদ্যোগে কম্বল পেলো সুবিধাবঞ্চিত শিক্ষার্থীরা

৯:৩৪ অপরাহ্ণ, জানু ১৬, ২০২২

প্রতিবেদক : ‘প্রতিটি প্রাণে উষ্ণতা ছড়াক’ এমন স্লোগানে লক্ষ্মীপুর সদর উপজেলার কুশাখালী ইউনিয়নে আলোকিত পাঠাগারের উদ্যোগে সুবিধাবঞ্চিত শিক্ষার্থীদের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে।

রবিবার (১৬ জানুয়ারি) সকালে প্রায় দুই শতাধিক শিশু শিক্ষার্থীকে কম্বল প্রদান করা হয়। প্রতিষ্ঠানটিকে কম্বল দিয়ে সহযোগিতা করেন গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও গণ বিশ্ববিদ্যালয়।

পাঠাগার প্রাঙ্গণে শিক্ষার্থীদের হাতে শিক্ষার্থীদের হাতে কম্বল তুলে দেন কুশাখালী ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান সালেহ উদ্দিন মানিক। এ সময় উপস্থিত ছিলেন ইউপি সদস্য সফি উল্লাহ এবং বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষকবৃন্দ।

ইউপি চেয়ারম্যান সালেহ উদ্দিন মানিক বলেন, রামগতি থেকে নদী ভাঙনের ফলে বাস্তুহারা পরিবারগুলো কুশাখালীতে এসে আশ্রয় নিয়েছে। তাদের জন্য আলোকিত পাঠাগারের বিভিন্ন সময়ে বিভিন্ন উদ্যোগ প্রশংসনীয়। এমন পরিবারের সন্তানদের পড়াশুনার জন্য আরিফ চৌধুরী শুভর উদ্যোগ প্রশংসার দাবিদার। তার স্কুল ও পাঠাগার এই ইউনিয়নের শিক্ষার্থীদের জন্য, মানুষের জন্য মঙ্গলজনক বলে আমি মনে করি। আমার পরিষদ এ দুটি প্রতিষ্ঠানের পাশে সবসময় থাকবে।

আলোকিত পাঠাগার এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ইঞ্জিনিয়ার আরিফ চৌধুরী শুভ বলেন, গ্রামীণ শিক্ষার্থীদের উন্মুক্ত বই পড়ার সুযোগ সৃষ্টি করতে আলোকিত পাঠাগার এবং রামগতির নদী ভাঙন পরিবারের সন্তানদের বিনামূল্যে পড়াশোনার জন্য আলোকিত স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। যখনই সুযোগ হয়েছে, এই প্রতিষ্ঠানগুলো মেঠোপথের অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে। মহৎ হৃদয়ের মানুষেরা আলোকিত পাঠাগারকে সহযোগিতা অব্যাহত রেখেছেন বলে এইসব মানুষের পাশে দাঁড়ানো সম্ভব হয়েছে। আশাকরি তাদের সহায়তা অব্যাহত থাকবে। কম্বল দেয়ার জন্য আলোকিত পাঠাগার পরিবার গণস্বাস্থ্য নগর হাসপাতাল ও গণ বিশ্ববিদ্যালয় কতৃপক্ষের নিকট কৃতজ্ঞতা জানাচ্ছি।

উল্লেখ্য, ২০১৫ সালে আলোকিত পাঠাগার এবং ২০১৩ সালে আলোকিত স্কুল প্রতিষ্ঠা করা হয়। বর্তমানে আলোকিত স্কুল এর শিক্ষার্থী সংখ্যা দেড় শতাধিক। শিক্ষার্থীরা বিনামূল্যে পড়াশোনার করছে এ প্রতিষ্ঠানে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com