• ঢাকা,বাংলাদেশ
  • বৃহস্পতিবার | ২৭শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ | ১৩ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ | শীতকাল | বিকাল ৩:১৫
  • আর্কাইভ

আবারও ইউপি সদস্য হিসেবে স্বপনকে চান এলাকাবাসী

৯:০৪ পূর্বাহ্ণ, ডিসে ১১, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর সদর উপজেলার চর রমনী মোহন ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৫ নম্বর ওয়ার্ডের সদস্য পদে মো. আবদুর রহমান স্বপনকে পুনরায় জনপ্রতিনিধি হিসেবে দেখতে চান ওই ওয়ার্ডের বাসিন্দারা।

বর্তমানেও তিনি ইউপি সদস্য হিসেবে দায়িত্বে আছেন এবং ফুটবল প্রতীকে পুনরায় প্রতিদ্বন্দ্বিতা করছে। দায়িত্বকালীন সময়ে এলাকায় ইতিবাচক কর্মকান্ডের কারণে পুনরায় সদস্য হিসেবে নির্বাচিত করার আগ্রহ প্রকাশ করেছেন ওয়ার্ডের ভোটাররা।

স্থানীয় নোয়াব মোল্লা, নিজাম উদ্দিন, আনোয়ার হোসেন, নুুরুল আলমসহ অনেকে বলেন, বিগত ৫ বছরে আবদুর রহমান স্বপন সুনামের সথে দায়িত্ব পালন করেছেন। এলাকার উন্নয়নে তার ব্যাপক অবদান রয়েছ। বিশেষ করে চর রমনী মোহনের ৫ নম্বর ওয়ার্ড চর আলী হাসান গ্রামটি বিগত দিনে ছিলো অবহেলিত। এলাকার সড়কগুলো ছিলো চলাচলের অনুপোযোগী।

স্বপন সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে সড়ক সংস্কার করে চলাচলের উপযোগী করে তুলেছেন। এছাড়া এলাকার মানুষের যে কোন বিষয়ে তিনি নিরলস ভাবে সহযোগিতা করতেন। যেকোন বিষয়ে জনগণ তাকে কাছেই পেত।

তারা বলেন, অসহায়দের জন্য বরাদ্দকৃত ভিজিডি এবং ভিজিএফ এর চাল সঠিকভাবে বন্টন করতেন। এছাড়া প্রতিবন্ধী ভাতা, বিধবা ভাতা, বয়স্কভাতা, মাতৃত্বকালীন ভাতাসহ সব ধরনের ভাতাপ্রাপ্তিতে সহযোগিতা করতেন তিনি।

আবদুর রহমান স্বপন বলেন, আমি বিগত ৫ বছর নিষ্ঠার সাথে এলাকায় দায়িত্ব পালন করেছি। পরিষদ থেকে সর্বোচ্চ বরাদ্দ এনে এলাকার উন্নয়নে কাজ করি। এলাকায় বেশিরভাগ সড়ক খুবই জরাজীর্ণ ছিলো, সেগুলো সংস্কার করি। বিগত দিনে মানুষ সাঁকো দিয়ে চলাচল করতো। পরিষদের অর্থায়নে আমি বেশ কয়েকটি কালভার্ট এবং বিএডিসি এর পক্ষ থেকে দুটি কালভার্ট নির্মাণের ব্যবস্থা করি। যাতে কৃষকরা সহজে ক্ষেতের ফসল ঘরে তুলতে পারে। আমি কোন সালিশ বাণিজ্য করিনি। নিজ উদ্যোগে মানুষের বিবাদ সমাধানের চেষ্টা করেছি।

তিনি বলেন, করোনাকালীন সময়ে এলাকার অসহায় মানুষদের বাড়ি বাড়ি গিয়ে তাদের মধ্যে ত্রাণ বিতরণ করেছি। তাদের খোঁজ-খবর রেখেছি। এলাকার বিধবা, বষস্ক ও অসহায়দের খুঁজে ভাতা প্রাপ্তির নিশ্চয়তা করি। নিজের সাধ্যমতো আমি ওয়ার্ডের জনগণের জন্য কাজ করেছি। আমি আশাকরি এবারের নির্বাচনে ভোটাররা আমার কাজের মূল্যায়ন করে পুনরায় ফুটবল প্রতীকে আমাকে ভোট দেবে। আমিও আবার জনপ্রতিনিধি নির্বাচিত হলে বাকী কাজ সম্পন্ন করবো।

উল্লেখ্য, চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে আগামী ২৬ ডিসেম্বর লক্ষ্মীপুর সদর উপজেলার ২০ চররমনী মোহন ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। ওই ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডটি একটি গুরুত্বপূর্ণ ওয়ার্ড। লক্ষ্মীপুরের নদী কেন্দ্রীক গুরুত্বপূর্ণ বাণিজ্য কেন্দ্র মজুচৌধুরীর হাট এ ওয়ার্ডেই অবস্থিত। ইউপি নির্বাচনে এ ওয়ার্ড থেকে সদস্য পদে ৩ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com