• ঢাকা,বাংলাদেশ
  • সোমবার | ১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ | ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ | বসন্তকাল | রাত ৪:৪৩
  • আর্কাইভ

অবৈধভাবে বালু উত্তোলন : লক্ষ্মীপুরের হামছাদীর বালু সেলিমের বিরুদ্ধে মামলা

৮:২৮ অপরাহ্ণ, ফেব্রু ০৮, ২০২১

নিজস্ব প্রতিবেদক : লক্ষ্মীপুর সদর উপজেলার উত্তর হামছাদীতে পানি উন্নয়ন বোর্ডের খাল থেকে ড্রেজার মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের ঘটনায় ইকবাল হোসেন সেলিম ওরফে বালু সেলিমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। রোববার সদর থানায় তার বিরুদ্ধে চাঁদপুর পাউবো’র উপ-সহকারী প্রকৌশলী বাদি হয়ে মামলাটি করেন। মামলায় তাকে প্রধান আসামী করা হয়েছে। এতে আরও ছয় জনকে আসামী করা হয়।

জানা গেছে, বালু দস্যু সেলিম দীর্ঘদিন থেকে হামছাদীর পানি উন্নয়ন বোর্ডের খাল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। খাল সংলগ্ন এলাকাসহ দূর দূরান্তের নীচু জমি চুক্তিতে বালু দিয়ে ভরাট করে অবৈধভাবে কয়েক কোটি টাকার বাণিজ্য করে সে। ফলে ওই এলাকার ফসলি জমি ও বসতবাড়ি হুমকির মূখে পড়েছে। স্থানীয়দের বাধার মূখেও কোন কর্ণপাত করেনি সেলিম। উল্টো এলাকাবাসীকে হয়রানির অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

রোববার সেখানে অভিযান চালায় চাঁদপুর পানি উন্নয়ন বোর্ড। এ সময় ছিলেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মামুনুর রশিদ। এতে সদর থানা পুলিশ, স্থানীয় ইউপি চেয়ারম্যান, ইউপি সদস্য ও গ্রাম পুলিশরা অংশ নেয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মামুনুর রশিদ বলেন, অভিযানের টের পেয়ে ড্রেজিং মেশিনের মালিক ইকবাল হোসেন সেলিম ও তার লোকজন মেশিন রেখে সেখান থেকে সটকে পড়ে। পরে পানি উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সদর থানায় নিয়মিত মামলা দায়ের করা হয়। এতে সেলিমকে প্রধান আসামী করা হয়েছে। তদন্ত সাপেক্ষে প্রশাসন তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে।

তিনি আরও জানান, সেলিম ৬ মাসের জন্য বালু উত্তোলনের অনুমতি আনে। গেল বছরের জুন মাসে অনুমোদনের মেয়াদ শেষ হয়ে যায়। এরপরেও সে অবৈধভাবে বালু উত্তোলন অব্যাহত রাখে।

Spread the love

এ সংক্রান্ত আরও সংবাদ



Design & Developed by Md Abdur Rashid, Mobile: 01720541362, Email:arashid882003@gmail.com